সোমবার, এপ্রিল ৮, ২০২৪

দিনক্ষণ ঠিক হলেই নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর বিয়ে

যা যা মিস করেছেন

মুরাদ হোসেন (স্টাফ রিপোর্টার) : বছর খানেক আগে দীর্ঘদিনের সঙ্গী টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ডের সঙ্গে আঙটি বদল করে বাগদান সম্পন্ন করেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। এরপর বিভিন্ন কারণে তাদের বিয়ে পিছিয়েছে।

সম্প্রতি বিয়ের কাজ সম্পন্ন করতে দুজন মিলে বেশকিছু পরিকল্পনা করেছেন বলে জানিয়েছেন জাসিন্ডা। তবে বিয়ের দিন ধার্যের ব্যাপারে কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।
এর আগে জাসিন্ডা আরডার্ন বলেছিলেন, দেশের সাধারণ নির্বাচনের আগে বিয়ের কাজ সম্পন্ন করতে চান না তারা। তবে শেষ পর্যন্ত বিয়ের তারিখ নির্ধারণ করে ফেলেছেন কিনা তা নিয়ে আজ রহস্য তৈরি করেছেন জাসিন্ডা।
নিউ প্লেমাউথ শহরে বিয়ে নিয়ে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে জেসিন্ডা হাসতে হাসতে বলেন, ‘আমি আপনাদের অবশ্য এটা বলতে পারি যে, আমাদের কিছু পরিকল্পনা আছে। তবে তা আরেকটু সামনে গিয়ে। বিয়ের কাজটি বৃহৎ পরিসরে সম্পন্নের জন্য আমাদের কিছু পরিকল্পনা কথা পরিবার ও বন্ধুদের জানিয়েছি।’
গত বছর পরিবার নিয়ে ছুটিতে ঘুরতে আরডার্ন জাসিন্ডার সঙ্গে বাগদান সম্পন্ন করেন ক্লার্ক গেফোর্ড। জাসিন্ডাকে অবাক
করে দিতে অভিনব বিয়ের প্রস্তাব দেন তিনি। কূটনীতিক সুরক্ষা স্কোয়াড অফিসারদের সঙ্গে পার্শ্ববর্তী পাহাড়ের চূড়ায় উঠে গেফোর্ড তাকে বিয়ের প্রস্তাব দেন।
দুই বছর বয়সী একটা কন্যা সন্তান রয়েছে জাসিন্ড-গেফোর্ডের। তার নাম নেভ তে আরোহা। সন্তান জন্মের পর জাসিন্ডা বলেছিলেন, ‘আমি এমন একজন সঙ্গী পেয়েছি যে সবসময় পাশে থাকবে। সন্তান লালন-পালনে মা-বাবার যে দায়িত্ব, তার বড় অংশটাই সে কাঁধে তুলে নিয়েছে।
২০১২ সালে একটি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে আরডার্ন ও গেফোর্ডের প্রথম দেখা হয়েছিল। আরডার্ন রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকা অবস্থায় সন্তানের জন্ম দেয়া দ্বিতীয় কোনো বিশ্ব নেতা।
তবে জাসিন্ডার আগেও একজন প্রধানমন্ত্রী দায়িত্বে থাকাকালীন মা হয়েছেন। তিনি হলেন পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো। ১৯৯০ সালে তিনি সন্তানের জন্ম দেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security