বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

বশেমুরবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত  

যা যা মিস করেছেন

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার ও ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

এদিন সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে মাইকযোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়। সকাল ১১টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় পরিবার। এ সময় প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম, বিজ্ঞান অনুষদের ডিন এবং জাতীয় ও গুরুত্বপূর্ণ দিবস উদ্যাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. শাহজাহান, কৃষি অনুষদের ডিন ড. নাজমুল হক শাহীন, জীব বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ আলী খান, রেজিস্ট্রার মো. দলিলুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি মো. ফায়েকুজ্জামান মিয়া’সহ বিভিন্ন বিভাগের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে জাতির পিতাসহ সকল শহিদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোআ করা হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স এসোসিয়েশন, ছাত্রলীগ ও কর্মচারী সমিতির পক্ষ থেকেও জাতির পিতার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। দিবসটি উপলক্ষে সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের উন্মুক্ত মঞ্চে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি সর্বসাধারণের জন্য প্রদর্শিত করা হয়।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ৭ মার্চ ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে এক জনসভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ভাষণ দেন। ১৮ মিনিটের সেই জাদুকরি ভাষণে বাঙালি জাতিকে মুক্তির স্বপ্নে বিভোর করে স্বাধীনতার মহাকাব্য রচনা করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ