শনিবার, মে ২৫, ২০২৪

যশোর অভয়নগরে ইপিজেড তৈরির কাজ শুরু

যা যা মিস করেছেন

আমির আলী অভয়নগর যশোর প্রতিনিধি:-

যশোরের অভয়নগর উপজেলায় দেশের দশম রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল ইপিজেড স্থাপনের কাজ শুরু হয়েছে আগামী ২০২৬ সালের জুন মাসের মধ্যে কাজ শেষ করার আশা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বেপজা। যশোরে ইপিজেড স্থাপনে ১,৫৪৭ কোটি টাকা খরচের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এই ইপিজেড এর সর্বমোট ৪৩৮ টি শিল্প প্লট তৈরি করা হবে।

যশোর ইপিজেড চালু হলে সরাসরি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে দেড় লাখ মানুষের এর বাইরে আরো তিন লাখ মানুষ কর্মসংস্থানের সুযোগ পাবে বলে মনে করছেন বেপজা কর্তৃপক্ষ। বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ ব্যবসা মনে করেছে প্রস্তাবিত যশোর ইপিজেড ২ বিলিয়ন ডলার বিদেশি বিনিয়োগ হবে। ২.৪ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানি হবে এখান থেকে। প্রকল্প প্রস্তাবটি চূড়ান্ত অনুমোদনের জন্য ইতিমধ্যে পরিকল্পনা কমিশনে পাঠিয়েছে বেপজা।

যশোরের অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নের চেঙ্গুটিয়া, মহাকাল, প্রেমবাগ, বালিয়াডাঙ্গা, আমডাঙ্গা, ভাটিয়ার, বাটির ঘাট, মাগুরা ও রাজাপুর মৌজার ৫৬৫.৮৭১ একর জমিতে স্থাপিত হতে যাচ্ছে এই ইপিজেড।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ