বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

বুয়েটে ছাত্র রাজনীতি চালুর দাবিতে ইবি ছাত্রলীগের মানববন্ধন

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি:

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্ররাজনীতি চালুর দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। একইসঙ্গে তারা বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাহিম রাব্বির আবাসিক হলে সিট ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন।

এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক দেশব্যাপী সকল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে মানববন্ধন করার নির্দেশ দেয়া হয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে। তারই অংশ হিসেবে মঙ্গলবার (২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ-সভাপতি তন্ময় সাহা টনি, মুন্সী কামরুল হাসান অনিক, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, বিপুল খান, শাহীন আলম, কামাল হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ছাত্রলীগের ১৭ হাজারো নেতাকর্মী জীবন দিয়েছিলো। সেই ছাত্রলীগের রাজনীতিকে গলাটিপে ধরার জন্য বুয়েট প্রশাসন যে নোংরা সিদ্ধান্ত নিয়েছিলো, মহামান্য হাইকোর্ট সেই সিদ্ধান্ত বাতিল করে আবারো ছাত্ররাজনীতির সূচনার নতুন দিগন্ত উন্মোচন করেছে। আমরা চাই একটি শিক্ষা প্রতিষ্ঠানের নিয়মতান্ত্রিকভাবে শিক্ষার্থীদের অধিকার নিয়ে কথা হবে, ছাত্রদের অধিকার আদায়ের আন্দোলন হবে।’

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘শিক্ষার্থীদের যৌক্তিক দাবি আদায়ে ছাত্রলীগ সবসময় মাঠে থাকে। কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে আমাদের দাবি বুয়েটে যে মৌলবাদ ও জঙ্গিবাদের উত্থান হয়েছে তা রুখে দিয়ে শিক্ষার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে অতিদ্রুত সেখানে ছাত্রলীগের কমিটি ঘোষণা করতে হবে। পাশাপাশি ইমতিয়াজ হোসেন রাব্বির হলের সিট পুনর্বহালের দাবি জানাচ্ছি।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ