সোমবার, এপ্রিল ৮, ২০২৪

দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট হচ্ছে দেশের মানুষ: মির্জা ফখরুল

যা যা মিস করেছেন

দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট হচ্ছে বাংলাদেশের মানুষ। সরকারের নির্যাতনের কারণে বিএনপির নেতারা একে একে অসুস্থ হয়ে পড়ছেন। এমন মন্তব্য দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (রোববার) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন। কারাবন্দি বেগম খালেদা জিয়া এবং অসুস্থ্য সাদেক হোসেন খোকার আশু রোগমুক্তি কামনায় এ দোয়া মাহফিল আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি।

বিএনপি মহাসচিব বলেন, দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন নেতা, বাংলাদেশের রাজনীতিতে যার অবদান অবিস্মরণীয়, বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা গুরুতর অসুস্থ। এই মুহূর্তে তিনি নিউ ইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শুধু তিনিই নন, এই মুহূর্তে বিএনপির অসংখ্য নেতা অসুস্থ। আমরা এমন এক নির্যাতনের যাঁতাকলে পড়েছি যে, একে একে সবাই অসুস্থ হয়ে পড়ছি।

তিনি আরও বলেন, আমাদের নেত্রী, গণতন্ত্রের মা, যিনি সারাজীবন গণতন্ত্রের জন্য, মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য, দেশের জন্য সংগ্রাম করেছেন; তিনিও আজ সরকারের নির্যাতনের যাঁতাকলে মারাত্মক অসুস্থ। এই মুহূর্তে অসুস্থ মানুষগুলোর জন্য দোয়া করা ছাড়া আমাদের করার কিছু নেই। দেশবাসীকে অনুরোধ করব, তারা যেন তাদের জন্য দোয়া করে।

মির্জা ফখরুল বলেন, একটা মিথ্যা ও বানোয়াট মামলায় বেগম জিয়াকে সাজা দেয়া হয়েছে। তার ন্যায্য অধিকার ‘জামিন’ থেকে বঞ্চিত করা হচ্ছে। এমন পরিস্থিতিতে আমরা কেউ সুস্থ থাকতে পারছি না। দেশের মানুষও আজ সরকারের নির্যাতনে অসুস্থ হয়ে পড়ছে। এ থেকে পরিত্রাণ পেতে হলে, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

এ সময়, ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে সরকারের সহায়তা চেয়েছেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, তিনি আমাদের বলেছেন, তার বন্ধুদের বলেছেন, দেশের মাটিতেই যেন তার কবর হয়। আজও তার ছেলে সকাল বেলা ফোন করে বলেছে, বাবার ইচ্ছা আমরা পূরণ করতে চাই। আমরা সরকারের কাছে আহ্বান জানাচ্ছি, তিনি যেন সুস্থ অবস্থায় দেশে ফিরতে পারেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার অবস্থা সঙ্কটাপন্ন। তিনি নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টার হাসপাতালে ভর্তি রয়েছেন। গত ১৮ অক্টোবর তাকে সেখানে ভর্তি করা হয়। ২৭ অক্টোবর সাদেক হোসেন খোকার শ্বাসনালী থেকে টিউমার অপসারণ করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security