বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

জবি শিক্ষার্থীদের নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী উৎসবের উদ্বোধন

যা যা মিস করেছেন

শেখ শাহরিয়ার হোসেন, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে ‘আমাদের পর্দায়, আমাদের ছবি’ শিরোনামে শিক্ষার্থীদের নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মোস্তাফা কামাল এবং ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারপার্সন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের মেন্টর অধ্যাপক জুনায়েদ হালিম।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি মোঃ আরাফাত আমন বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এতোগুলো সিনেমা আন্তর্জাতিক প্রদর্শনীতে গিয়েছে যা আমাদের জন্য গর্বের। শিক্ষার্থীদের আরও অনুপ্রেরণা দিতেই আমাদের এই আয়োজন।”

সাধারণ সম্পাদক নিলয় দেব বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০০৯ সাল থেকে চলচ্চিত্রের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা ও সামাজিক মূল্যবোধ সৃষ্টি তে কাজ করে চলেছে। আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর সাধারণ শিক্ষার্থীদের চলচ্চিত্রে আগ্রহী করার জন্য প্রতিবছর এমন উৎসবের আয়োজন করতে চাই।

এসময় আরও উপস্থিত ছিলেন মোঃ ইব্রাহিম ফরাজি, সভাপতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, মোঃ আকতার হোসাইন, সাধারণ সম্পাদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এবং জবি চলচ্চিত্র সংসদের এলামনাইবৃন্দ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে প্রথমবারের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মিত ১১টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। ইতিমধ্যে ৩৫ মিলিমিটারে প্রদর্শিত চলচ্চিত্র গুলো একবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এবং বেশ প্রশংসাও কুড়িয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security