...
শুক্রবার, মে ১৭, ২০২৪

কটিয়াদীতে যথাযোগ্য মহান বিজয় দিবস পালিত

যা যা মিস করেছেন

মিয়া মোহাম্মদ ছিদ্দিক,কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি: সারাদেশের ন্যায় কিশোরগঞ্জের কটিয়াদীতে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৫১তম মহান বিজয় দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সুচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী বেসরকারী ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৭টায় টায় মুক্তিযোদ্ধা স্মৃতিব্যাধীতে উপজেলা প্রশাসন,পুলিশ,উপজেলা আওয়ামীলীগ, পৌরসভা,যুবলীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী- বেসরকারী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো পুস্পস্তবক অর্পণ করেন।

পুষ্পতবক অর্পণ শেষে কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নানের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ মুশতাকুর রহমান।কুচকাওয়াজ ও ডিসপ্লের ছালাম গ্রহণ করেন কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদত হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নান। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার(ভূমি) জালাল উদ্দিন,উপজেলা আওয়ামীলীগের মুখপাত্র ও কটিয়াদী কলেজের সাবেক ভিপি ছিদ্দিকুর রহমান ভূইয়া,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাঃ সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ তাজরীনা তৈয়ব,উপজেলা মাধ্যমিক কর্মকর্তা লিয়াকত আলী খান,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইদুর রহমান,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মঈনুর রহমান মনির, কটিয়াদী বনিক সমিতির সভাপতি ও পেীর আওয়ামীলীগের সভাপতি গোলাম মস্তুফা,সাঃ সম্পাদক শাহরিয়ার আহমেদ পাভেল,কটিয়াদী সমাচার পত্রিকার সম্পাদক সাংবাদিক সারোয়ার হোসেন শাহীন প্রমুখ।

দুপুরে উপজেলা পরিষদ হল রুমে মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত মুক্তিযোদ্ধা,শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, মসজিদ- মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে বিশেষ দোয়া, হাসপাতাল, এতিমখানা ও শিশুসদনে উন্নতমানের খাবার বিতরণ, ক্রীড়া অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়া উপজেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নান,সহকারি কমিশনার (ভূমি) জালাল উদ্দিন,উপজেলা কৃষি কর্মকর্তা মুকশেদুল হক,কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদত হোসেন, উপজেলা আওয়ামীলীগের মুখপাত্র ও কটিয়াদী কলেজের সাবেক ভিপি ছিদ্দিকুর রহমান ভূইয়া,মুক্তিযোদ্ধা কমান্ডার ইসমাইল হোসেন, শিক্ষকবৃন্দ, পুলিশ, সাংবাদিকবৃন্দ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার ও ভিডিপি, স্কাউটস, মাদরাসা, স্কুল ও কলেজের শিক্ষার্থীবৃন্দ। পরে বিজয় দিবসে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.