সোমবার, মে ২৭, ২০২৪

পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন 

যা যা মিস করেছেন

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সার্বজনীন পেনশন ব্যবস্থাপনার প্রত্যয় স্কিম প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতি কতৃক মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। জানা যায়, অর্থ মন্ত্রণালয় কতৃক বিগত ১৩ মার্চ ২০২৪ইং তারিখে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য জারি করা হয় এই বৈষম্যমূলক পেনশন ব্যবস্থা।

আজ মঙ্গলবার (১৪ই মে) দুপুর ১ টায় একাডেমিক ভাবনের সামনে উক্ত মানবন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে সরকারের পেনশন সংক্রান্ত এমন বৈষম্যমূলক সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান আন্দোলনকারীরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি মোঃ ফায়েকুজ্জামান মিয়া, সাধারণ সম্পাদক ড. মোঃ বশির উদ্দিন সহ শিক্ষক সমিতির বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলরা। এছাড়াও বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি মোঃ ফায়েকুজ্জামান মিয়া বলেন, “এই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বলে দিতে চাই আমরা ঐক্যবদ্ধ, এক এবং অভিন্ন। আমাদেরকে বা শিক্ষাব্যবস্থাকে দমিয়ে স্বাভাবিক গতিতে বাঁধা দেওয়ার কোন অপতৎপরতা করা হলে সে চেষ্টা শিক্ষকরা রুখে দিবে এবং তার তীব্র প্রতিবাদ জানাবে। ”

আরো বলেন, “এর সাথে যারা জড়িত আছে তাদের সবাইকে জনসম্মুখে এনে প্রশ্ন করা হোক যেখানে একটা স্থিতিশীল রাষ্ট্রব্যবস্থায় শিক্ষাকে এগিয়ে নেওয়ার জন্য চেষ্টা করা উচিত সেখানে তারা কেন শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার তৎপরতায় লিপ্ত। তাদের মুখোশ খুলে দেওয়া জরুরি হয়ে পড়েছে।”

এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের ব্লাড ক্যন্সারে আক্রান্ত ডঃ গোলাম ফেরদৌস এর চিকিৎসায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, ১৩ মার্চ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ এক প্রজ্ঞাপন জারি করে। সেখানে বলা হয়েছে, চলতি বছরের ১ জুলাইয়ের পর থেকে স্বশাসিত, স্বায়ত্তশাসিত এবং রাষ্ট্রায়ত্ত সংস্থার চাকরিতে যাঁরা নতুন যোগ দেবেন, তাঁরা বিদ্যমান ব্যবস্থার মতো আর অবসরোত্তর পেনশন-সুবিধা পাবেন না। তার পরিবর্তে নতুনদের বাধ্যতামূলক সার্বজনীন পেনশনের আওতাভুক্ত করা হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ