শুক্রবার, জুন ১৪, ২০২৪

সরিষাবাড়ীতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

জামালপুর প্রতিনিধিঃ
জামালপুরের সরিষাবাড়ীতে ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে পরিবেশ বান্ধব কৌশলের মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদন প্রকল্পের আওতায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৬ মে)সকালে উপজেলার আওনা ইউনিয়নের কোমারপাড়া এলাকায় এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

এসময় কৃষকদের মাঝে বাদাম চাষ বৃদ্ধির জন্য বিভিন্ন সহযোগিতা প্রদান করে বাদাম চাষ আরো বৃদ্ধি করতে উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের যৌথ পরিকল্পনার বিভিন্ন উদ্যোগ বিস্তারিত ভাবে কৃষকদের মাঝে আলোচনা করা হয়।

আলোচনায় উপজেলা কৃষি কর্মকর্তা অনুপ সিংহ বলেন, যে পরিমান সার বীজ বিভিন্ন উপাদান আপনাদের দেয়ার জন্য আমরা পাই তাতে আপনাদের সকল কৃষকদের দেয়া সম্ভব না তা আপনারাই জানেন।
তার পরেও যাতে আমরা আরো বেশি সহযোগিতা এনে আপনাদের দিতে পারি সে জন্য আপনাদেরকেই সর্বাত্তক সহযোগিতা করতে হবে আমাকে।

এ সময় কৃষকদের বিভিন্ন দাবীর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, আমরা আপনাদের সুবিধার্থে বিভিন্ন কৃষি উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি। ইতিমধ্যে আমরা জেলা, বিভাগ এবং কি মন্ত্রনালয় পর্যন্ত আমার সরিষাবাড়ী উপজেলার কৃষকদের বিষয়ে অবগত করেছি, ইনশাআল্লাহ তার ভালো রেজাল্ট আমরা পাবো।

আপনারা যাতে সঠিক সময়ে প্রকৃত কৃষকরা ফসলের বীজ, সার ও বিভিন্ন উপকরণ পান সে জন্য আমরা কৃষক গ্রোপ তৈরি করার উদ্যোগ গ্রহন করেছি।
আপনাদের উৎপাদিত ফসল যাতে ন্যায্য মুল্যে বিক্রী করতে পারেন সে জন্য আমরা উপজেলার হাট বাজার গুলোর দায়িত্বে থাকা ইজারাদারদের সাথে আলোচনা করবো।
প্রয়োজনে আমরা অনলাইন প্লাট ফর্মে আপনাদের ফসল বিক্রী করার ব্যাবস্থা করবো।

এ সময় চরাঞ্চলে ফসলের সেচ দেয়ার জন্য একটি সেচ মেশিন প্রদান করার ঘোষনা দেন উপজেলা কৃষি কর্মকর্তা। উক্ত মাঠ দিবসটি আয়োজন করেন, সরিষাবাড়ী উপজেলা কৃষি বিভাগ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ