সোমবার, মে ২৭, ২০২৪

ময়মনসিংহ অঞ্চলের দুই আঞ্চলিক নির্বাচন র্কমর্কতার অসহযোগিতা: ১১ মাস বেতন পাচ্ছেন না ১০১ জন অসহায় পরিচ্ছন্নতা কর্মী ও নিরাপত্তা প্রহরী

যা যা মিস করেছেন

আঞ্চলিক নির্বাচন র্কমর্কতা ও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার অসহযোগিতার জন্য সচিবালয়ের নির্দেশ থাকা সত্ত্বেও ১১ মাস বেতন পাচ্ছেন না ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন র্কমর্কতার অধীনে কর্মরত ১০১ জন অসহায় পরিচ্ছন্নতা কর্মী নিরাপত্তা প্রহরী।

 

নিজস্ব প্রতিবেদক: 

ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন র্কমর্কতার কার্যালয়ে বিগত ০১ জানুয়ারী ২০২৩ তারিখে আউটসোর্সিং পদ্ধতিতে ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ১০১ জন জনবলকে পরিচ্ছন্নতা কর্মী ও নিরাপত্তা প্রহরী পদে ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলায় পদায়ন করেন। উক্ত জনবল পদায়নের পর থেকে এখন পর্যন্ত তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করে আসছেন। কিন্তু যোগদানের পর থেকে ৩০শে জুন ২০২৩ পর্যন্ত নিয়মিতভাবে তাদের বেতন ভাতাদি প্রাপ্ত হলেও জুলাই-২০২৩ থেকে অধ্যবদি দীর্ঘ ১১ মাস যাবত ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী ও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (সাধারণ) মোঃ আবদুর রহিম এর অসহযোগিতার কারণে গরীব ও অসহায় পরিচ্ছন্নতা কর্মী ও নিরাপত্তা প্রহরী পদে কর্মরত কর্মচারীগণ তাদের প্রাপ্য বেতন ভাতাদি না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন।

এবিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পরিচ্ছন্নতা কর্মী ও নিরাপত্তা প্রহরী অভিযোগ করে বলেন ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী ও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (সাধারণ) মোঃ আবদুর রহিম ১০১ জন জনবল নিয়োগের পর ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন র্কমর্কতার কার্যালয়ে যোগদান করেন যে কারণে তারা আর্থিক ভাবে লাভবান হতে না পেরে আউটসোর্সিং কোম্পানি উইডুর মাধ্যমে পূর্বের আঞ্চলিক নির্বাচন র্কমর্কতার নিয়োগকৃত ১০১ জন দক্ষ গরীব ও অসহায় জনবল বাদ দিয়ে নতুন করে টেন্ডার আহ্বান করার চেষ্টা করে ব্যর্থ হয়ে অন্যায় ভাবে তাদের বেতন ভাতা পরিশোধ করছেন না। দীর্ঘ দিন বকেয়া বেতন ভাতা না পাওয়ায় তারা চাকুরি হতে অব্যাহতি নিয়ে অন্য কোন চাকুরিতে যোগদান করতে পারছেননা। এমতাবস্থায় তারা নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে বলেন নির্বাচন কমিশন সচিবালয় যেন দ্রুত সময়ের মধ্যে ১০১ জন গরীব ও অসহায় জনবলের বেতন পরিশোধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে তাদেরকে মানবেতর জীবন যাপন থেকে মুক্ত করেণ।

এবিষয়ে আউটসোর্সিং প্রতিষ্ঠান উইডুর সত্ত্বাধিকারী বলেন ময়মনসিংহ অঞ্চলের দুই আঞ্চলিক নির্বাচন র্কমর্কতা (মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী ও মোঃ আবদুর রহিম) অনৈতিক সুবিধা না পেয়ে ১০১ জন গরীব ও অসহায় জনবলের পাওনা অর্থ পরিশোধের জন্য নির্বাচন কমিশন সচিবালয় হতে একাধিকবার নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব (জনবল ব্যবস্থাপনা-২) মোঃ নাজমুল কবীর স্বাক্ষরীত লিখিত নির্দেশনা প্রদান করা হলেও ময়মনসিংহ অঞ্চলে পরিচ্ছন্নতা কর্মী ও নিরাপত্তা প্রহরী পদে কর্মরত ১০১ জন জনবলের বকেয়া বেতন ভাতা প্রদান করা হয়নি। তিনি আরও বলেন যে উইডু ও ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন র্কমর্কতার সাথে হওয়া চুক্তির শর্ত অনুযায়ী কোন কারণে আউটসোর্সিং প্রতিষ্ঠান উইডুর সাথে চুক্তি নবায়ন না হলে বা কোম্পানি পরিবর্তন হলেও উক্ত জনবলকে প্রকল্পের মেয়াদকালীন সময় পর্যন্ত বহাল রাখতে হবে। তিনি বলেন যে ইতি মধ্যে উইডু চুক্তি নবায়নের সকল শর্ত পূরন করলেও ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন র্কমর্কতা চুক্তি নবায়ন করেননি। তিনি আরও বলেন চুক্তি নবায়ন করার বাধ্যবাধকতা থাকার পরেও চুক্তি নবায়ন না করলেও প্রয়োজনে কোম্পানির সার্ভিস চার্জ বকেয়া রেখে গরীব ও অসহায় ১০১ জন জনবলের সমুদয় বকেয়া বেতন ভাতা প্রদান করার জন্য আবেদন করলেও কোন লাভ হয়নি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ