বুধবার, জুন ১২, ২০২৪

প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোর জেলার মনিরামপুর উপজেলায় পরিবেশের ভারসাম্য রক্ষা ও সামাজিক বনায়ন বৃদ্ধির লক্ষ্যে
প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিয়েছে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ঐক্য-বন্ধন।

আজ বৃহস্পতিবার (১৬ ই মে) মনিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের এড়েন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মসূচি পালন করা হয়।
তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির ১২০ জন কোমলমতি ছাত্রী-ছাত্রীদের প্লাস্টিক বর্জ্যের বিনিয়ে ১ টি করে পরিবেশ বান্ধব গাছ ও চকলেট উপহার দেওয়া হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাশেদ মেহেদী ইমাম,সংগঠনের উপদেষ্টা মেহেদী হাসান,ঐক্য-বন্ধনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মাহমুদুল হাসান সোহাগ,সদস্যঃ ফরহাদ হাসান,স্মৃতি আক্তার, মানজুরুল তন্ময়,আশিকুজ্জামান,রায়হান হোসেন,ফিরোজ আল মামুন,লাবিব হাসান,সাকিবুল করীম প্রমুখ।

টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ঐক্য-বন্ধন।।
ঐক্য-বন্ধনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মাহমুদুল হাসান সোহাগ বলেন, বর্তমান দেশের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে,জনজীবন ও জীববৈচিত্র্য হুমকির সম্মুখীন এই তাপমাত্রা বাড়ার কারণ হলো দেশের বন ধ্বংস ও দেশের গাছপালা কেটে ফেলা হচ্ছে, বিভিন্ন শিল্প কারখানা গড়ে তোলা হচ্ছে কিন্তু সেই পরিমাণ বৃক্ষ রোপন করা হচ্ছে না। আর তাই পরিবেশের ভারসাম্য রক্ষা ও সামাজিক বনায়ন বৃদ্ধির লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
তিনি আরও বলেন, আমরা চেষ্টা করছি বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছাত্র-ছাত্রীদের মাঝে গাছ বিতরণ করে শিশু বয়স থেকে গাছ লাগানোর চর্চা ও ভাল কাজে অংশগ্রহণে উদ্ধুদ্ধ করতে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ