বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

“জাককানইবি ক্যাম্পাসে গাঁজার আসর : নির্বিকার বিশ্ববিদ্যালয় প্রশাসন”

যা যা মিস করেছেন

মোঃ আরাফাত রহমান, জাককানইবি প্রতিনিধি:

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ক্যাম্পাসের আনাচে কানাচে প্রতিনিয়ত বসছে গাঁজার আসর । বহিরাগত কিছু স্থানীয় বখাটে সন্ত্রাসী এবং বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী মিলে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে গাঁজার আসর জমাচ্ছে । অথচ বিষয়টি নিয়ে নির্বিকার বিশ্ববিদ্যালয় প্রশাসন । এতে উদ্বিগ্ন হয়ে হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা ।

রাত বাড়লেই জমে ওঠে গাঁজার আসর । বঙ্গবন্ধু হলের পেছনে , বঙ্গবন্ধু ভাষ্কর্যের পাদদেশে, চারুদ্বীপ, সেন্টমার্টিন পয়েন্ট সহ বিশ্ববিদ্যায়ের অধিগ্ৰহণকৃত বিভিন্ন ছাত্রাবাসে হয় গাঁজা সেবন । বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ভবনগুলোতে কর্মরত শ্রমিকদের একটি অংশও এতে জড়িত রয়েছে বলে খবর পাওয়া গিয়েছে ।

সংশ্লিষ্ট সুত্রে জানা গিয়েছে , বিশ্ববিদ্যালয়ের চারিদিকে কোন সীমানা প্রাচীর না থাকায় স্থানীয় বখাটে সন্ত্রাসীরা অবাধে প্রবেশ করে ক্যাম্পাসের ভেতর । এমনকি বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথেও তাদের কোন বাঁধা দেয়া হয় না । ফলে সম্পূর্ণ স্বাধীন ভাবে ক্যাম্পাসের অভ্যন্তরে প্রকাশ্যে মাদক সেবন, নারী ব্যবসায় এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের উত্ত্যক্ত করা সহ বিভিন্ন বেপরোয়া কার্যক্রম চালায় তারা । প্রায়ই সাধারণ শিক্ষার্থীদের সাথে তাদের বাদানুবাদ হয় । তাদের কার্যক্রমে বাঁধা দিতে গেলেই লাঞ্চিত হতে হয় । ইতিপূর্বে অসংখ্য শিক্ষার্থীকে মারধরের মতো ঘটনাও ঘটেছে ।

উক্ত বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষার্থী মোঃ মনিরুজ্জামান বলেন, ইদানিং ক্যাম্পাসে গাঁজাখোরদের উপদ্রব চরম মাত্রায় পৌঁছেছে । বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসিনতা এবং প্রক্টরিয়াল বডির নজরদারির অভাবই এর জন্য দায়ী ‌‌।

এ বিষয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, ‘আমরা এই ঘটনা সম্পর্কে অবগত হলাম । যদি এইরকম কোন কর্মকাণ্ড ঘটে তাহলে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক আমরা ব্যবস্থা নিবো।’ এছাড়াও তিনি সাংবাদিক সহ সকলের সাহায্য সহযোগিতা কামনা করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security