...
বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪

দেশের বৃহত্তর স্বার্থে , সংবিধানের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে চুপ করে থাকি

যা যা মিস করেছেন

দেশের বৃহত্তর স্বার্থে, সংবিধানের স্বার্থ, গণতন্ত্রের স্বার্থে চুপ করে সব কিছু সহ্য করি বলে  দুর্বল ভাবা ঠিক হবে না  বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১৬ ডিসেম্বর) বিকেলে নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আয়োজিত ৪৯তম বিজয় দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে এই সতর্ক বার্তা দেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ও এই ভাঙচুরে উস্কানিদাতাদেরকে উদ্দেশ্য করে মেয়র এই হুঁশিয়ারি উচ্চারণ

‘শান্তিকামী বাঙালি এক ৭ই মার্চের ভাষণে সশস্ত্রবাহিনী হয়ে গেছে। গেরিলা যুদ্ধ করেছে। আমরা বাপ গেরিলা যুদ্ধ করেছেন রণাঙ্গনে। মুক্তিযোদ্ধা সংগঠন করছে, ট্রেনিং দিছে, নিজে রণাঙ্গনে যুদ্ধ করছে।

জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গা প্রসঙ্গে এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘জিগাইলাম ভাস্কর্য ভাঙছো, কেন ভাঙছো ভাই? বলে ইসলাম। আরে ভাই, ইসলাম কি তোমার একার? মুসলমান কি তুমি একা? খৎনা কি তোমার একার হইছে, আমার হয় নাই? আরে তোমার বাপ তোমারে পিটাইয়া মাদ্রাসায় পাঠাইছে আর আমি ঘরে বইসা আলিফ, বা, তা, ছা শিখছি। তোমারে জোর করছে বইলা তুমি শিখছ। আর আমি নিজের ইচ্ছায় শিখছি। তো তুমি আমার চাইতে বড় মুসলমান কোথা থেকে হইলা? নিজের ইচ্ছায় আমি তিনটা ভাষা শিখছি বাংলা, ইংরেজি, আরবি। তুমি তো শিখছ পিটান খাইয়া। তাইলে তুমি বড় মুসলমান হইলা কিভাবে?’

তাপস বলেন, ‘আমার পরিবারের দুজন আধ্যাত্মিক ব্যক্তি এই ভূখণ্ডে পদার্পণ করেছিলেন। ইসলামের জন্য, ইসলামের প্রচারের জন্য এই ভূখণ্ডে আসছিলেন। আমার পরদাদা দরবেশ শেখ আব্দুল আউয়াল। ইসলামের জন্য জীবন দিয়ে চলে গেছেন। শেখ বোরহান উদ্দিন, তিনি ছিলেন বিজ্ঞ আলেম, ফরিদপুর এলাকায় আধ্যাত্মিক জগতের স্বনামধন্য আলেমদের একজন। আর জাতির পিতা বঙ্গবন্ধুর যদি ঐশ্বরিক ক্ষমতার না থাকতো তাহলে জাতিকে স্বাধীনতা দিতে পারত না। আর দুই আয়াত মুখস্থ কইরা তুমি হইয়া গেলা বড় আলেম! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ

দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান সঞ্চালনায়  ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী স্বাগত বক্তব্য রাখেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী রেজাউর রহমান,প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.