মঙ্গলবার, মে ২১, ২০২৪

করোনায় আক্রান্ত হয়ে সুদানের সাবেক প্রধানমন্ত্রীর মৃত্যু

যা যা মিস করেছেন

সুদানের সাবেক প্রধানমন্ত্রী সাদিক আল-মাহদী (৮৪) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন।বৃহস্পতিবার (২৬ নভেম্বর) পারিবারিক সূত্রে ও পার্টির এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) একটি হাসপাতালে তিনি তিন সপ্তাহর অধিক সময় ধরে ভর্তি ছিলেন। এবং চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন।
আনাদুলু এজেন্সি জানিয়েছে, সাদিক আল-মাহদী করোনা ভাইরাসে সংক্রামিত হওয়ার পর গত মাসে সুদানের একটি হাসপাতালে ভর্তি ছিলেন। পরে তাকে ফলোআপ চিকিৎসার জন্য সংযুক্ত আরব আমিরাতের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল।

এক বিবৃতিতে উম্মা পার্টি জানিয়েছে, শুক্রবার (২৭ নভেম্বর) সকালে সুদানের ওমদুরমান শহরে আল-মাহদীকে দাফন করা হবে।

৮৪ বছর বয়সী আল-মাহদী সুদানের সর্বশেষ গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। ১৯৮৯ সালে এক সামরিক অভ্যুত্থানে সাবেক প্রেসিডেন্ট ওমর আল-বশির তাকে ক্ষমতাচ্যুত করেন।

তবে দলীয় প্রধানের উত্তরসূরি কে হবে সে ব্যাপারে এখনও কোনো ঘোষণা আসেনি, তবে সাম্প্রতিক সময়ে রাজনৈতিক আলোচনায় ও মিডিয়ায় তার মেয়ে মরিয়ম সাদিক আল-মাহদীকে দৃশ্যমান দলনেতা হিসেবে দেখা যাচ্ছে।

সাবেক প্রেসিডেন্ট ওমর আল-বশিরের নেতৃত্বাধীন অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হওয়ার আগে আল-মাহদী ১৯৬৭ সালে এবং ১৯৮৬-১৯৮৯ সালে দু’বার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। তিনি প্রায় পাঁচ দশক ধরে এনইউপি নেতৃত্ব দিয়েছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security