শুক্রবার, জুন ১৪, ২০২৪

তারাগঞ্জে ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ, প্রত্যাহার ২

যা যা মিস করেছেন

আরিফ শেখ, রংপুর প্রতিনিধিঃ

রংপুরের তারাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় বিএনপির তিন নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। সোমবার (২০ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করা হয়।

তারাগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী খায়রুল ইসলাম, ৩ নং ইকরচালী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান প্রার্থী কবিরুল ইসলাম, তারাগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান প্রার্থী আশরাফুল আলমকে চলতি উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, গত ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিএনপির নেতা হিসেবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা দলীয় শৃঙ্খলা পরিপন্থি এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নেওয়ার জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা ৪৮ ঘণ্টার মধ্যে লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

ভাইস চেয়ারম্যান প্রার্থী কবিরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কেন্দ্র থেকে নোটিশ পাইনি। তবে আমি ২০১৮ সালে দল থেকে পদত্যাগ করেছি ।

ভাইস চেয়ারম্যান প্রার্থী আশরাফুল ইসলাম বলেন, আমার জানা মতে আমি দলের কোন পদ পদবিতে নাই । আর এ সম্পর্কিত কোন নোটিশও পাইনি।

ভাইস চেয়ারম্যান প্রার্থী খায়রুল ইসলামের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি সাড়া দেয়নি ।

উপজেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট মাকদুম আলম জানান , দলীয় সিদ্ধান্ত মোতাবেক আমরা এই নির্বাচন বর্জন করেছি । এ ব্যাপারে আমরা একাধিকবার লিফলেটও বিতরণ করেছি । দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ যদি নির্বাচনে অংশ নেয় বা নির্বাচনী প্রচারণায় অংশ নেয় তাহলে দলীয়ভাবে তাদের ব্যাপারে জেলা ও কেন্দ্র সিদ্ধান্ত গ্রহণ করবে । এরই প্রেক্ষিতে ওই ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ পাঠানো হয়েছে ।

উল্লেখ্য, গত ১৯ (মে) উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের দিন উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থী নাজমুন নাহার ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও বর্তমান প্রার্থী সাবিনা ইয়াসমিন প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছে ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ