শুক্রবার, জুন ১৪, ২০২৪

বিদ্যুতের দাবীতে উপাচার্যের বাসভবন ঘেরাও বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের

যা যা মিস করেছেন

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

তীব্র গরমে বারবার লোডশেডিং এর ভোগান্তি থেকে প্রতিকার ও নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে বিক্ষোভ ও উপাচার্যের বাসভবন ঘেরাও করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের ( বশেমুরবিপ্রবি) আবাসিক শিক্ষার্থীরা ।

রবিবার (১৯ মে) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীরা একত্রিত হয়ে উপাচার্যের অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করে বিক্ষোভ করেন। অফিসে না পেয়ে  উপাচার্যের বাসভবন ঘেরাও করেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

অভিযোগ রয়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও অন্যান্য গুরুত্বপূর্ণ ভবনে লোডশেডিং হলেও প্রসাশনিক ভবনে লোডশেডিং হয়না।

খোঁজ নিয়ে জানা যায়, একাডেমিক ভবন ও প্রশাসনিক ভবনে শিক্ষক ও কর্মকর্তাদের রুম গুলোতে এসি সংযোগের ফলে বিশ্ববিদ্যালয়ে বৈদ্যুতিক চাহিদা বৃদ্ধি পেয়েছে যা বিশ্ববিদ্যালয়ের বৈদ্যুতিক উপকেন্দ্রের সক্ষমতার বাইরে। ফলে লাইব্রেরী ও শিক্ষার্থীদের আবাসিক হলে ঘন্টার পর ঘন্টা থাকছে বিদ্যুৎ বিহীন।

এই বিষয়ে ইইই বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের আবাসিক শিক্ষার্থী মো: মুমিনুল ইসলাম মুমিন ক্ষোভ প্রকাশ করে বলেন,” তীব্র এই গরমের মধ্যে হলে এমনিতেই থাকায় অনেক সমস্যা এর মধ্যে যদি আবার ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকে তাহলে কি অবস্থা হয় শিক্ষার্থীদের এটা কি প্রশাসন একবার ভাবেন না। দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় গণরুম গুলো বসবাসের অনুপযোগী হয়ে গেছে। প্রশাসন হলের বিদ্যুৎ বন্ধ করে তাদের অফিসে এসি চালিয়ে অফিস করছে যা শিক্ষার্থীদের সাথে প্রহসন ছাড়া কিছু নয়। তাই অতিবিলম্বে বিদ্যুতের সমস্যা সমাধানের দাবী জানাই। ”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ. কিউ. এম. মাহবুব বলেন,” আমি ৩ দিন আগেই নির্দেশনা দিয়েছি যেন লোডশেডিং সহনীয় পর্যায়ে রাখার জন্য ইঞ্জিনিয়ারিংদপ্তর ব্যবস্থা নেয়। তারা কাজ না করলে আমি কি করব ; সব কাজ তো আর ভিসি নিজেই করবেনা”।

সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ প্রশাসনিক ভবনে লোডশেডিং হয়না, এই অভিযোগের বিষয়ে তিনি বলেন,” এ বিষয়েও সংশ্লিষ্ট দপ্তরকে বলা হয়েছে যেন একটা নির্দিষ্ট সময়ে প্রশাসনিক ভবনেও বিদ্যুৎ বিভ্রাট (লোড-শেডিং) করা হয়”।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ