মঙ্গলবার, মে ২১, ২০২৪

ইবিতে শহিদ বুদ্ধিজীবী দিবসের নানা কর্মসূচি ঘোষণা

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধিঃ ইবিতে শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে কর্তৃপক্ষ। ভিবিন্ন কর্মসূচির মাধ্যামে শহিদ বুদ্ধিজীবীদের স্মরণ করবে ইবি পরিবার।

শহিদ বুদ্ধিজীবী এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহিদদের আত্মার মাগফিরাতের উদ্দেশ্যে, আগামী ১৩ ডিসেম্বর দিবাগত রাতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে পবিত্র কুরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

১৪ ডিসেম্বর সকাল ৯টা ৩০ মিনিটে প্রশাসন ভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন করা হবে।

সকাল ৯টা ৪৫ মিনিটে প্রশাসন ভবন চত্বর হতে ভাইস চ্যান্সেলররে নেতৃত্বে শোকর‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধে সমবেত হবে। উপস্থিতি থাকবেন ভাইস চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর, ট্রেজারা, ডিনবৃন্দ, রেজিস্ট্রার, হল প্রভোস্টগন, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী।

এরপর বিশ্ববিদ্যালয়ের পক্ষে শহিদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। উপস্থিতি থাকবেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব এস. এম. আব্দুল লতিফ। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমিতি, হল, অনুষদ, বিভাগ, বিভিন্ন পরিষদ, ছাত্র-সংগঠন এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পর্যায়ক্রমে শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহিদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাঁদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। আলোচনাসভায় প্রধান অতিথি থাকবেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি থাকবেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। স্বাগত বক্তব্য রাখবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

সভাপতিত্ব করবেন আহবায়ক প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন ১৪ ও ১৬ ডিসেম্বর ২০১৯ উদ্যাপন কমিটি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security