শুক্রবার, মে ২৪, ২০২৪

সমুদ্রের অদ্ভুত প্রাণী!

যা যা মিস করেছেন

সমুদ্র মানেই অপার বিস্ময়। কী নেই এর গভীরে। সব হয়ত আমরা দেখতে পাই না। কিংবা যা কিছু দেখি তাতেও লেগে থাকে অপার বিস্ময়ের ছোঁয়া। সচরাচর যা দেখা যায় না, তাকেই তো অদ্ভুত মনে হয়। তেমনই এক অদ্ভুত প্রাণীর দেখা মিলেছে সম্প্রতি।

ঘটনাটি নিউজিল্যান্ডের অকল্যান্ডের। ৩১ বছর বয়সী অ্যাডাম ডিকিনসন স্ত্রী-সন্তান সমুদ্রসৈকতে বেড়াতে গিয়েছিলেন। সেখানেই বিচিত্র এ প্রাণীর মুখোমুখি হয়েছেন তারা। হঠাৎ করেই তারা দেখতে পান এক আশ্চর্য প্রাণী। সেখানকার পাখিরি সমুদ্রসৈকতেই দেখা মিলেছে এ অদ্ভুত জেলিফিশের।

ফক্স নিউজ সূত্রে জানা যায়, ডিকিনসন তার স্ত্রী ইভ ও দুই ছেলে-মেয়ে লুকাস ও সোফিয়াকে সঙ্গে নিয়ে বেড়াতে গিয়েছিলেন সমুদ্রসৈকতে। সেখানকার সৈকতে জেলিফিশ দেখতে পাওয়া কোনো বিরল ঘটনা নয়। যেখানে-সেখানে পড়ে থাকে জেলিফিশগুলো।

fish-in

সূত্র জানায়, ডিকিনসনরা হাঁটতে হাঁটতে এসে হাজির হন ওই প্রাণীর সামনে। দেখে প্রথম দিকে ঘাবড়ে গেলেও আস্তে আস্তে তাদের কাছে স্পষ্ট হয় যে, এটি দেখতে ভিনগ্রহের প্রাণী মনে হলেও এটি আসলে একটি জেলিফিশ।

অবশেষে নিউজিল্যান্ডের ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব ওয়াটার অ্যান্ড অ্যাটমসফেরিক রিসার্চ’র পক্ষ থেকে জানানো হয়, এই জেলিফিশের প্রজাতির নাম ‘লায়নস’। যার মানে হচ্ছে জেলিফিশ। তবে একে ‘জায়ান্ট জেলিফিশ’ নামেও ডাকা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security