রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন ব্যারিস্টার সুমন

যা যা মিস করেছেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। ওই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

এর আগে মাহবুব আলী পরপর দুইবার এ আসন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে আজ রোববার বিকেল সোয়া ৪টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ২৯৮ আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অ্যাডভোকেট মাহবুব আলী হবিগঞ্জ-৪ আসন থেকে ৩ লাখ ৮ হাজার ৭২৭ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির নেতৃত্বাধীন জোটের শরিক খেলাফত মজলিশের প্রার্থী মহাসচিব আহমেদ আব্দুল কাদের ৪৬ হাজার ১৮৩ ভোট পান। এর আগে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মাহবুব আলী নৌকা প্রতীকে এক লাখ ২২ হাজার ৪৩৩ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সৈয়দ তানভীর আহমেদ তালা প্রতীকে পান ১৪ হাজার ৭৬০ ভোট।

এদিকে দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দলীয় প্রার্থীর বাইরেও ডামি প্রার্থী রাখার নির্দেশনা দেন। সেই অনুযায়ী দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিবেন হাইকোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ পাস করে আসতে পারবেন না। প্রত্যেক প্রার্থীকেই একজন করে দলীয় ডামি প্রার্থী রাখতে হবে। এক্ষেত্রে আমি দলীয় মনোনয়ন না পেলেও হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করব। ব্যারিস্টার সুমনের এমন ঘোষণা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। অনেকেই ফেসবুকের ওই পোস্টে সুমনকে নির্বাচনে স্বাগত জানিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে পোস্ট দেন।

জাতীয় নির্বাচনের তপশিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হবে। তপশিল অনুযায়ী ৩০ নভেম্বর মধ্যে কমিশনে দল মনোনীত প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দিতে হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security