সোমবার, মে ২৭, ২০২৪

দুর্গাপুরে ২ দিনব্যাপী কৃষক আনন্দ মেলা,চলছে শেষ মূহুর্তের প্রস্ততি

যা যা মিস করেছেন

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি –

বাংলা পুরোনো বছর কে বিদায় ও নতুন বছরকে বরণ করে নিতে নেত্রকোনার দুর্গাপুরে শুরু হবে ২দিন ব্যাপী কৃষক আনন্দ মেলা। এ নিয়ে উৎসব মুখর পরিবেশে চলছে শেষ মূহুর্তের প্রস্ততি। নেত্রকোণা ১ আসনের সংসদ সদস্য ও কৃষক আনন্দ মেলা উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা মোশতাক আহমেদ রুহী‘র আয়োজনে অনুষ্ঠিত হবে এ মেলা।

আগামী ১৪ ও ১৫ এপ্রিল দুইদিন ব্যাপী নেত্রকোনা – ১ আসন (কলমাকান্দা ও দুর্গাপুর) উপজেলায় একযোগে শুরু হবে এ কৃষক মেলা। স্থানীয় কৃষক ও প্রবীণ জনগোষ্ঠীকে একটু আনন্দ এবং নতুন প্রজন্মের কাছে বাঙ্গালীর আদি কৃষ্টি ও ঐতিহ্য তুলে ধরতে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় কৃষাণীদের চেয়ার খেলা, বৃদ্ধদের লাঠি দিয়ে পাতিল ভাঙ্গা, রশি টানো, হা-ডু-ডু, লাঠি খেলা, গুপ্তধন উদ্ধার সহ গ্রাম বাংলার নানা খেলায় মুখরিত থাকবে পৌরশহরের এমকেসিএম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ। এছাড়া দর্শকদের গান শোনাবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কুদ্দুস বয়াতি, সুকুমার বাউল, ঐশি, লায়লা এবং আভাস ব্যান্ডের তুহিন।

দুই দিনের আয়োজনে ১ম দিন দুপুর ২ঘটিকায় মেলার উদ্বোধন,সর্বস্তরের অংশগ্রহনে মঙ্গল শোভাযাত্রা,বিকেলে স্থানীয় শিল্পীগোষ্ঠী এবং সন্ধ্যায় অতিথি শিল্পীদের পরিবেশনায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। কৃষক আনন্দ মেলাকে সার্বিক পরিচালনার জন্য রয়েছে ৯টি উপ-কমিটি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ