...
শনিবার, মে ১৮, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজের গ্র‍্যান্ড ফাইনাল অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

শাকিল বাবু, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজ ইন্টারন্যাশনাল এর পঞ্চমবারের মতো অনক্যাম্পাস গ্র‍্যান্ড ফাইনাল অনুষ্ঠানের আয়োজিত হয়েছে।

শনিবার (৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদের ফিন্যান্স এন্ড ব্যাংকিং ডিপার্টমেন্টে অনুষ্ঠানটি আয়োজিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সানজিদা আক্তার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজের উপদেষ্টা ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক চন্দন কুমার পাল, বিগত বছরগুলোর ক্যাম্পাস ডিরেক্টর্স, মেন্টর্স, ক্লাব পার্টনার্স, স্পনসর পার্টনার ও আয়োজক কমিটির সদস্যরা। আয়োজনটিতে স্পন্সর হিসেবে ছিল আরশিলতা ও সিটি ল্যাব ময়মনসিংহ।

আয়োজনের শুরুতে সূচনা বক্তব্যে ক্যাম্পাস ডিরেক্টর নূর আলম নাহিদ প্রতিযোগী দলগুলোকে আইডিয়া উপস্থাপনের নিয়ম জানিয়ে দেন। প্রতিটি টিম তাদের আইডিয়া উপস্থাপন করার জন্য ৬ মিনিট এবং বিচারকরা তাদের প্রশ্ন করার জন্য ৪ মিনিট করে সময় পেয়েছেন।

হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস রাউন্ডের প্রথম পর্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের সমন্বয়ে ৬২ টি দল পোশাকশিল্প নিয়ে নিজেদের বিজনেস আইডিয়া উপস্থাপন করে। সেখান থেকে সেরা ১০ টি বিজনেস আইডিয়া নিয়ে অনলাইনে সেমিফাইনাল অনুষ্ঠিত হয়। সেমিফাইনাল থেকে ৫ টি অনবদ্য আইডিয়া গ্র‍্যান্ড ফাইনালের জন্য বিজয়ী হয়।

সেমিফাইনাল থেকে নির্বাচিত ৫ টি দল নিয়ে আয়োজিত এই ফাইনালে চ্যাম্পিয়ন হয় ‘টিম অল্টার’। যাদের আইডিয়া ছিলো কোম্পানির কাটিং বিভাগ থেকে অপচয় হওয়া কাপড় বা বাড়তি কাপড় থেকে পোশাক তৈরি। ১ম রানার্সআপ হয়েছে ‘টিম ডমিনেটর্স’। যাদের আইডিয়া হলো বিক্রি না হওয়া পোশাকগুলোকে আপসাইক্লিং বা পোশাকেগুলোতে নতুনত্ব যোগ করা এবং ২য় রানার্সআপ হয় ‘টিম পিলগ্রীম’। তাদের আইডিয়া হলো পাটের তৈরি অভিনব আইডিয়ায় নতুন পণ্য তৈরি করা।

অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন নয়ন মন্ডল (ডেপুটি ম্যানেজার অব ইন্টারন্যাশনাল অপারেশন), অশোক লেল্যান্ড, তারিফ মোহাম্মদ খান (হেড অব ব্র্যান্ড স্ট্র্যাটেজি অফ ডেকো ইশো গ্রুপ), আনন্দ কুটুম (সিইও অব কুটুম ইন্টেরিয়র এন্ড অনার অব ঝিল কুটুম ক্যাফে)।

উল্লেখ্য , জাতিসংঘ ও বিল ক্লিনটন ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে আয়োজিত শিক্ষার্থীদের নোবেলখ্যাত “হাল্ট প্রাইজ” হলো বিশ্বের সবচেয়ে বড় ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা। ২০১৮ সাল থেকে এই প্রতিযোগিতাটির অনক্যাম্পাস রাউন্ড আয়োজন করে আসছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এবছরের প্রতিপাদ্য বিষয় “রি ডিজাইনিং ফ্যাশন”৷

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.