বুধবার, জুন ১২, ২০২৪

রংপুরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার, রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত

যা যা মিস করেছেন

রংপুর প্রতিনিধি আবু নাসের সিদ্দিক তুহিন। –

হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর আয়োজনে গতকাল ১৭ মে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত হয়েছে।
আপনার রক্তচাপ সঠিকভাবে পরিমাপ করুন, নিয়ন্ত্রণে রাখুন, দীর্ঘ জীবি হউন এই স্লোগানকে সামনে নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়।
দিবসটি উপলক্ষে ১৭ মে শুক্রবার বিকাল ৩ টায় রংপুর জেলা স্কুল চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো.খুরশীদ আলম। এ সময় উপস্থিত ছিলেন হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর কার্য নির্বাহী কমিটির সদস্য, সুশীল সমাজের নেত্রিবৃন্দ, বিশিষ্ট ব্যাক্তিবর্গ, রংপুর সিটি ম্যাটস এন্ড আইএইচটি এর ছাত্র ছাত্রী, শিক্ষক বৃন্দ , হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর সকল ষ্টাফ, ও সাংবাদিক বৃন্দ ।

পরে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর সিইও মোঃ আনোয়ার হোসেন এর সার্বিক ব্যবস্থাপনায় অধ্যাপক ডা,.মো. জাকির হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো.খুরশীদ আলম, সম্মানিত অতিথি ছিলেন রংপুর মেডিকেল কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক ডা. শাহ্ মো. সরওয়ার জাহান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেডিকেল কলেজ এর উপাধ্যক্ষ অধ্যাপক ডা.মো.মাহফুজার রহমান, বিশিষ্ট সমাজসেবক আমজাদ হোসেন সরকার, বিশিষ্ট সমাজসেবক জয়িতা নাসরিন নাজ, সমাজসেবক বেলাল হোসেন, কৃষি বিভাগের সাবেক পরিচালক কৃষিবিদ শওকত আলী সরকার, প্রকৌশলী সেলিমুর রহমান প্রমুখ।
উল্লেখ্য হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর দীর্ঘ দিন থেকে এরকমভাবে স্বাস্থ্য সচেতনতায় ক্যাম্পেইন উঠানবৈঠক কর্মশালা নিয়মিত করে আসছে এ পর্যন্ত উঠানবৈঠক ও জনসচেতনতামূলক সেমিনার, ফ্রি মেডিকেল ক্যাম্প করে আসছে । হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুরে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ এর রোগিরা ৫০ টাকার রেজিষ্ট্রেশন করে পরবর্তিতে আজীবন ৪০ টাকার বিনিময়ে নিয়মিত চিকিৎসা সেবা নিতে পারবেন এবং হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর প্রতিষ্ঠাতা অধ্যাপক ডাঃ মোঃ জাকির হোসেন বিগত ১৬ বছর ধরে নিবন্ধিত রোগিদেরকে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে আসছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ