সোমবার, এপ্রিল ৮, ২০২৪

সৌদি যুবরাজকে পুতিনের ফোন, যেসব কথা হলো

যা যা মিস করেছেন

ইউক্রেনের সঙ্গে যুদ্ধ নিয়ে পশ্চিমাদের ব্যাপক রোষের মুখে পড়েছে রাশিয়া। তবুও নিজের অবস্থানে অনড় রয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এবার এই অবস্থার মধ্যে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে ফোন করলেন পুতিন। দ্বিপাক্ষিক সম্পর্ক ও ওপেক প্লাস নিয়েও কথা হয়েছে তাদের।

যুবরাজ মোহাম্মদের সঙ্গে ইউক্রেন পরিস্থিতির পাশাপাশি ইয়েমেনের পরিস্থিতি নিয়েও আলোচনা করেন পুতিন। এ সময় তারা পেট্রোলিয়াম রপ্তানিকারক এবং এর মিত্র দেশগুলোর সংগঠন ওপেক প্লাসের গঠন নিয়ে ‘ইতিবাচক মূল্যায়ন’ করেন। খবর সৌদি গেজেটের

রাশিয়া-ইউক্রেন সংকটের একটি রাজনৈতিক সমাধান খুঁজে বের করার জন্য সৌদির সমর্থনের বিষয়টিও পুনর্ব্যক্ত করেছেন সৌদি যুবরাজ।

ইউক্রেন যুদ্ধের ইস্যুতে রাশিয়ার ওপর সর্বাত্মক নিষেধাজ্ঞারোপ করেছে পশ্চিমা দেশগুলো। রাশিয়া থেকে জ্বালানি আমদানিতেও নিষেধাজ্ঞা দিয়েছে অনেক দেশ। এ নিয়ে যাতে পশ্চিমা দেশগুলোতে তেল ও গ্যাসের চাহিদায় ঘাটতি না পড়ে তার জন্য যুক্তরাষ্ট্রও সৌদি আরব, কাতারের সঙ্গে যোগাযোগ করেছে।

তবে যুক্তরাষ্ট্রের কাছে এসব দেশ জানিয়েছে যে জ্বালানির বাজারে রাশিয়ার ক্ষতস্থান পূরণ করা তাদের দ্বারা সম্ভব নয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security