বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

সন্ধ্যা থেকে রাজধানীর যেসব সড়ক বন্ধ

যা যা মিস করেছেন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকা মহানগরীতে আজ সন্ধ্যা ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি দুপুর ২টা পর্যন্ত জনসাধারণ ও যানবাহন চলাচলের ক্ষেত্রে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভাষা দিবসে ট্রাফিক নির্দেশনার বিস্তারিত জানায় ডিএমপি। ডিএমপির নির্দেশনায় বলা হয় :

কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশ ও প্রস্থানের রাস্তা :

কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে পলাশী ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা ব্যবহারের জন্য বলা হয়েছে। এই সময়ের মধ্যে শহীদ মিনারে যাওয়ার জন্য কোনোভাবেই অন্য কোনো রাস্তা ব্যবহার করা যাবে না।

শহীদ মিনার থেকে বের হওয়ার জন্য দোয়েল চত্বরের দিকের রাস্তা অথবা ঢাকা মেডিকেল কলেজের সামনের রাস্তা ব্যবহার করতে হবে। কোনোভাবেই প্রবেশের রাস্তা দিয়ে বের হওয়া যাবে না।

উল্লিখিত সময়ে বন্ধ থাকবে- বকশিবাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক, চাঁনখারপুল-রোমানা চত্বর ক্রসিং সড়ক, টিএসসি-শিববাড়ী মোড় ক্রসিং এবং উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং (ফুলার রোড)।

ডাইভারশন ব্যবস্থা :

২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা থেকে ২১ ফেব্রুয়ারি দুপুর ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যত্রতত্র অনুপ্রবেশ বন্ধে নীলক্ষেত, পলাশী মোড়, ফুলার রোড, বকশীবাজার, চাঁনখারপুল, শহিদুল্লাহ হল, দোয়েল চত্বর, জিমনেশিয়াম, রোমানা চত্বর, হাইকোর্ট, টিএসসি, শাহবাগ ইন্টারসেকশনগুলোতে ডাইভারশন দেয়া হবে।

২১ ফেব্রুয়ারি ভোর ৫টায় সায়েন্সল্যাব থেকে নিউমার্কেট ও কাঁটাবন ক্রসিং থেকে নীলক্ষেত ক্রসিং এবং ফুলবাড়িয়া ক্রসিং থেকে চাঁনখারপুল ক্রসিং পর্যন্ত প্রভাতফেরি উপলক্ষে সব ধরনের যাত্রীবাহী গাড়ির প্রবেশ নিষিদ্ধ থাকবে।

পার্কিং :

একুশের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠে ভিআইপি গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকবে।

এছাড়া, নীলক্ষেত-পলাশী, পলাশী-ঢাকেশ্বরী সড়কগুলোতে পার্কিং করা যাবে।

সাধারণ নির্দেশনা :

-বর্তমান মহামারি পরিস্থিতিতে কবরস্থান এবং শহীদ মিনারে অবশ্যই মাস্ক পরতে হবে।

-অকারণে রাস্তায় বসা বা দাঁড়ানো থেকে বিরত থাকতে হবে।

-আর্চওয়ের মাধ্যমে তল্লাশি করে শহীদ মিনারে ঢুকতে দেয়া হবে। এক্ষেত্রে সারিবদ্ধভাবে প্রবেশ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়।

-কোনো ধরনের ব্যাগ বহন না করার জন্য বলা হয়েছে।

-যে কোনো পুলিশি প্রয়োজনে শহীদ মিনার এলাকায় স্থাপিত অস্থায়ী পুলিশ কন্ট্রোলরুমে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পবিত্রতা ও ভাবমূর্তি রক্ষায় সবার সহযোগিতা চেয়েছে ডিএমপি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security