শনিবার, মে ২৫, ২০২৪

সুনামগঞ্জে বসন্ত বরণ উৎসবে তরুনদের প্রানের মেলা

যা যা মিস করেছেন

আমিনুল হক (সুনামগঞ্জ) :

জোৎস্নার শহর সুনামগঞ্জে বসন্ত বরন উৎসব।
সুনামগঞ্জ পৌর শহরের রিয়ারভিউয়ে বসন্ত উৎসবে

তরুণ তরুণীর আগমনে এক অন্য রকম পরিবেশ বিরাজ করে। চলে যার যার মত বসন্ত বরণের প্রাণান্তকর চেষ্টা। শিমুল বাগানের ফুল ফুটতে শুরু করার কারণে বসন্তের আমেজ অনেকটাই টের পাওয়া যায়। চলে নাচ,গান আর হৈ হুললোর। যেন এক প্রাণের মেলা।

সুনামগঞ্জ শহরে ঋতুরাজ বসন্তকে বরণ করতে সুরমাপাড়ে তারুণ্যের বসন্ত উৎসবে মেতেছিলেন তরুণ-তরুণীরা।রোববার বিকালে শহরের রিভারভিউয়ে উৎসবের আয়োজন করেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নোমন বখত পলিন।

উৎসব উপলক্ষ্যে বর্ণিল সাজে সাজানো হয় বালুরমাঠের সুরমাপাড়।বটমূলের মঞ্চ থেকে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বাসন্তী সাজে নিজেকে সাজিযে উৎসব উপভোগ করতে বিপুলসংখ্যক দর্শনার্থী জড়ো হন রিভারভিউ।গান,কবিতায় উপস্থিত দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন স্থানীয় শিল্পীরা।
আতশবাজি ও ফানুস উড়িয়ে উৎসবকে আরো বর্ণাঢ্য করা হবে বলে জানান আয়োজকরা।

আয়োজক নোমান বখত পলিন বলেন, যুব সমাজকে ইতিবাচক সাংস্কৃতিক ধারায় উজ্জীবিত কারার প্রয়াসে প্রয়াত পৌর মেয়র আয়ুব বখত জগলুল এই উৎসব শুরু করেছিলেন।বাঙালি সংস্কৃতি মানুষের মাঝে ছড়িয়ে দিতে আমরা এই ধারা অব্যাহত রাখতে উৎসবের আয়োজন করেছি।

তিনি আরো বলেন, উৎসব উপভোগ করতে যে পরিমাণ মানুষ উপস্থিত হয়েছেন, সেটা দেখে আমরা অভিভূত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত পরিবার পরিজন নিয়ে। এছাড়া সুনামগঞ্জ জেলা শিল্পকলার সাধারণ সম্পাদক এডভোকেট সামছুল আবেদীন,সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, বিশিষ্ট ব্যাবসায়ী ও টানা দুই বার শ্রেষ্ঠ করদাতা জুয়েল আমিন সহ বিভিন্ন শ্রেণী পেশার নারী পুরুষ ও শিশু।

এছাড়াও সুনামগঞ্জের বিভিন্নস্থানে বসন্ত উৎসবের আয়োজন করা হয়। জেলার তাহিরপুর উপজেলাধীন বৃহৎ শিমুল বাগানে সকাল থেকে তারুণ্যের বসন্ত উৎসব পালিত হয়। শত শত তারুণ্যের উচ্ছ্বাস প্রাণবন্ত করে পুরো এলাকা।
এছাড়াও : সুনামগঞ্জের বিভিন্নস্থানে বসন্ত উৎসবের আয়োজন করা হয়। জেলার তাহিরপুর উপজেলাধীন বৃহৎ শিমুল বাগানে সকাল থেকে তারুণ্যের বসন্ত উৎসব পালিত হয়। শত শত তারুণ্যের উচ্ছ্বাস প্রাণবন্ত করে পুরো এলাকা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security