শুক্রবার, মে ২৪, ২০২৪

রাষ্ট্রপতির কাছে বাংলাদেশে নবনিযুক্ত মালদ্বীপের হাইকমিশনারের পরিচয় পত্র পেশ

যা যা মিস করেছেন

বাংলাদেশে  মালদ্বীপের নবনিযুক্ত হাইকমিশনার শিরুজিমাৎ সমীর আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে তাঁর পরিচয়পত্র পেশ করেছেন ।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, মালদ্বীপ বাংলাদেশের অন্যতম বন্ধুপ্রতীম দেশ। শুরু থেকেই মালদ্বীপের সঙ্গে বাংলাদেশের চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক বিরাজ করছে। বাণিজ্য ও বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে এই দ্বিপক্ষীয় সম্পর্ক বছরের পর বছর সম্প্রসারিত হচ্ছে।

চিকিৎসা, কারিগরি, প্রযুক্তিসহ উচ্চশিক্ষার ক্ষেত্রে বাংলাদেশে এখন অনেক উন্নত মানের প্রতিষ্ঠানের উল্লেখ করে রাষ্ট্রপতি এসব প্রতিষ্ঠান ব্যবহারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নতুন হাইকমিশনারের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, বাংলাদেশ তৈরি পোশাক, ঔষধ, সিরামিকস, পাট ও পাটজাত পণ্য, চামড়া ও চামড়াজাত পণ্য ও প্লাস্টিক পণ্যসহ আন্তর্জাতিক মানের বিভিন্ন পণ্য উৎপাদন করছে। বাংলাদেশ থেকে মালদ্বীপ এসব পণ্য আমদানি করতে পারে। এতে দু-দেশের বাণিজ্যিক ভারসাম্য বজায় থাকার পাশাপাশি আগামী দিনগুলোতে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক আরো বৃদ্ধি পেতে সহায়ক হবে।

রাষ্ট্রপতি দু’দেশের মধ্যে সরকারি-বেসরকারি পর্যায়ে পারস্পরিক প্রতিনিধি সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন।

মালদ্বীপের নবনিযুক্ত হাইকমিশনার তার দেশে চিকিৎসক দল প্রেরণসহ বিভিন্ন সহায়তা প্রদানের জন্য বাংলাদেশ সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি ঢাকায় তার দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করলে রাষ্টপতি প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security