...
সোমবার, মে ২০, ২০২৪

দুর্নীতির দায়ে পাঁচ বছর নিষিদ্ধ আফ্রিকান ফুটবল প্রধান

যা যা মিস করেছেন

দুর্নীতির দায়ে কনফেডারেশন অব আফ্রিকান ফুটবলের (সিএএফ) সভাপতি আহমদ আহমদকে পাঁচ বছরের জন্য সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে নিষিদ্ধ করেছে ফিফা।

সোমবার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণকারী সংস্থা এই খবর নিশ্চিত করেছে। স্বাধীন এথিক্স কমিটির তদন্ত শেষে এই শাস্তি দিয়েছে ফিফা। আহমদের দায়িত্ব পালনকালে মিশরের কায়রোতে অবস্থিত সিএএফের সদর দপ্তরে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে।

মেয়েদের বিশ্বকাপের ঠিক আগে প্যারিসে ফরাসি কর্তৃপক্ষ আহমদকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। ফুটবলের সঙ্গে সম্পর্ক নেই এমন একটি কোম্পানির সঙ্গে সিএএফের সরঞ্জাম লেনদেনের অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

শাস্তির রায় দিয়ে এক বিবৃতিতে ফিফা জানিয়েছে, ‘বিভিন্ন সময়ে উপহার ও অন্য সুবিধা দেওয়া-নেওয়া এবং তহবিলের অপব্যবহারে আহমদের প্রত্যক্ষ সংশ্লিষ্টতা খুঁজে পেয়েছে এথিক্স কমিটি।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যে কোনও ধরনের ফুটবল কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে আহমদকে। একই সঙ্গে ৬০ বছর বয়সী এই কর্মকর্তাকে ২ লাখ সুইস ফ্রাঁ জরিমানাও গুনতে হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.