মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

শ্যামগঞ্জ বাজারে অগ্নিকান্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভূত

যা যা মিস করেছেন

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শ্যামগঞ্জ বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে সাতটি ব্যাবসা প্রতিষ্ঠান ভস্মিভূত হয়েছে। কিভাবে আগুনের সূত্রপাত তা নিশ্চিত করে কেউ বলতে পারছেন না। নাশকতার আশংকাও রয়েছে।

শনিবার (১৯ মে) রাত আনুমানিক ৩টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

জানা যায়, শ্যামগঞ্জ বাজারের সাংবাদিক তিলক রায় গংদের জায়গার উপর ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলো অবস্থিত। আবুলের লেপ তোষকের দোকান থেকে আগুনের সুত্রপাত প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মূহুত্বের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশের রহিমের চা দোকান, মাহফুজের ওর্যাকসর্প আতাউরের কীটনাশকের দোকান, জয়নাল আবেদীনের মেশিনারি পার্টেসের দোকান, হাফিজুরের লেপ তোষকের দোকান, আব্দুল্লাহ লেপ তোষকের দোকান সর্ম্পন্ন ভস্মিভূত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট (গৌরীপুর নেত্রকোনা ও পূর্বধলা) তিন ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। এরআগে স্থানীয় জনতা, পুলিশ আগুন নিভানোর চেষ্টা করে। আগুন লাগার প্রায় এক ঘন্টা পরে ফায়র সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে। ততক্ষনে আগুনের লেলিহান শিখা সাতটি দোকন ভস্মিভূত করে দেয়।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মামুনুর রশিদ ও আবুল মিয়া জানান, আমরা রাতে দোকান ভালো করে পরিস্কার করে সব দেখে বন্ধ করে বাসায় চলে যাই। পরে পাহাদার ও অন্যান্য লোকজনের ডাকাকাকির পরে বের হয়ে দেখি আগুন দাউ দাউ করে জ্বলছে।

নেত্রকোনা ফায়ার সার্ভিসের ইউনিট প্রধান খানে আলম জানান এ ব্যাপারে আবেদন করলে আমরা তদন্ত করে বলতে পারব এটা নাশকতা না কি শর্টসাকিট থেকে বা অন্য কিছু থেকে আগুন লেগেছে কি না।

খবর পেয়ে সকালে গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদ, থানার ওসি সুমন চন্দ্র সাহা, উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান এ ব্যাপারে থানায় অভিযোগ করলে পুলিশ তদন্ত করে দেখবে আসলে এটি নাশকতা নাকি অন্য কিছু।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security