মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

‘প্রত্যয় স্কিম’ প্রত্যাহারের দাবিতে ৬ষ্ঠ দিনের অবস্থান কর্মসূচি পালন বশেমুরবিপ্রবি শিক্ষকদের

যা যা মিস করেছেন

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

অর্থ মন্ত্রনালয় কর্তৃক জারিকৃত সার্বজনীন পেনশন ‘প্রত্যয় স্কিম’ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বেতন সুপার গ্রেড ও স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষকবৃন্দ ।

আজ সোমবার (৮ জুলাই) দুপুর ১.০০ টা থেকে শিক্ষকদের ৬ষ্ঠ দিনের অবস্থান কর্মসূচি পালন করেন।

কর্মবিরতিতে বশেমুরবিপ্রবিতে কোনো ধরনের ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এমনকি থিসিস, গবেষণাসহ ল্যাবের সকল কার্যক্রম বন্ধ থাকতে দেখা যায়। একই সাথে বশেমুরবিপ্রবির অ্যাকাডেমিক ভবনের নিচ তলায় শিক্ষকরা অবস্থান করে তাদের দাবির পক্ষে নানা যুক্তি তুলে ধরেন।

অর্থ মন্ত্রণালয়ের জারীকৃত পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি শুরু করেন।

এই বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. বশির উদ্দিন বলেন, “যে ভাবে চলছিল ওইভাবে চলবে, আমাদের যে দাবিগুলো ছিলো তা যতক্ষণপাচ্ছি না ততক্ষণ চলবে। আর ছাত্রদের ক্লাস পরীক্ষার বিষয়ে আমরা পরবর্তীতে পুষিয়ে দেবো ইনশাআল্লাহ।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ