মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

কোড অব কন্ডাক্ট লঙ্ঘন করায় সেমিফাইনালের আগে রশিদকে আইসিসির তিরস্কার

যা যা মিস করেছেন

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেলেন আফগান অধিনায়ক রশিদ খান।

সুপার এইটে বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ম্যাচে কোড অব কন্ডাক্ট লঙ্ঘন করায় তাকে তিরস্কার করেছে আইসিসি।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে রশিদকে তিরস্কারের বিষয়টি জানানো হয়। বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ব্যাটিংয়ের সময় শেষ ওভারে সতীর্থ করিম জানাতের উপর কিছুটা রেগে যান রশিদ।

অফ সাইডে শট খেলে দৌড়ে দুই রান নেওয়ার চেষ্টা করেছিলেন রশিদ। কিন্তু করিম তার দ্বিতীয় রানের ডাকে সাড়া দেননি। অনেকটা মাঝ ক্রিজ থেকে ফিরে যেতে হয় রশিদকে। এ সময় রাগের বশে ক্রিজের মধ্যেই নিজের ব্যাট ছুঁড়ে ফেলে দেন তিনি।

এভাবে ক্রিজে ব্যাট ছুঁড়ে মারা আইসিসির কোড অব কন্ডাক্টের লঙ্ঘন। আর এই কারণেই সেমিফাইনালে মাঠে নামার আগে তাকে তিরস্কার করেছে আইসিসি।

আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে রশিদ খানের নেতৃত্বাধীন আফগানিস্তান। ম্যাচটি অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের ত্রিনিদাদ এন্ড টোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি মাঠে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ