বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু

যা যা মিস করেছেন

 

শুরু হয়েছে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ। শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে  বিকাল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ,  দুটি আসনেই ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে।

উপনির্বাচন নিয়ে জনমনে তেমন আগ্রহ দেখা না গেলও দু’টি আসনের একটি রাজধানীতে হওয়ার জনগণের মধে ব্যাপক আগ্রহ দেখা গেছে। রাজধানীর ভোটের কারণে নির্বাচন কমিশনও বাড়তি সতর্কতা দেখিয়েছে। নিয়েছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও।

 করোনাকালে ভোট হওয়ার কারণে কমিশন থেকে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানিয়েছে। কেন্দ্রে কেন্দ্রে সরবরাহ করা হয়েছে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীও।

ঢাকা-৫ আসনে প্রার্থীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহমেদ ও জাতীয় পার্টির মীর আব্দুস সবুর। ঢাকা-৫ আসনে প্রার্থীদের মধ্যে রয়েছেন (বাঁ থেকে) আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহমেদ ও জাতীয় পার্টির মীর আব্দুস সবুর।

এই আসনে রয়েছে ১৪টি ওয়ার্ড। মতিঝিল (আংশিক), যাত্রাবাড়ী, ডেমরা ও কদমতলী (আংশিক) নিয়ে এই আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭১ হাজার ১২৯। এরমধ্যে নারী ভোটার ২ লাখ ২৯ হাজার ৬৬৫ এবং পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৪৬৪। ঢাকা-৫ আসনে মোট ভোটকেন্দ্র ১৮৭টি। বুথ সংখ্যা এক হাজার ৯৫টি।

নওগাঁ-৬ আসনের উপ নির্বাচনে (বাঁ থেকে) আওয়ামী লীগের প্রার্থী শেখ মো. রেজাউল ইসলাম ও বিএনপির মো. আনোয়ার হোসেন হেলাল।নওগাঁ-৬ আসনের উপ নির্বাচনে (বাঁ থেকে) আওয়ামী লীগের প্রার্থী শেখ মো. রেজাউল ইসলাম ও বিএনপির মো. আনোয়ার হোসেন হেলাল।

রাণীনগর ও আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসনে ভোটার ৩,০৬,৭২৫ জন। এখানে ভোটকেন্দ্রে ১০৪টি, ভোটকক্ষ ৭২১টি।

নির্বাচনি এলাকায় যান চলাচলের ক্ষেত্রে এবার নেওয়া হয়েছে ভিন্নতর ব্যবস্থা। সাধারণত নির্বাচনি এলাকায় জরুরি সেবার যানবাহন বাদে সব ধরনের যান্ত্রিক যান ভোটের দিন বন্ধ থাকলেও এবার কেবল মোটরসাইকেল, পিকআপ এবং ট্রাক চলাচল বন্ধ আছে। এছাড়া সব ধরনের যান চলাচল করতে পারছে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যাওয়ায় শূন্য হয় ঢাকা-৫ আসন। আর সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে ২৭ জুলাই নওগাঁ-৬ আসন শূন্য হয়।

 দ্যা মেইল বিডি/খবর সব সময়

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security