বুধবার, এপ্রিল ১০, ২০২৪

আজ শুরু হচ্ছে তিন দিনের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন

যা যা মিস করেছেন

আজ মঙ্গলবার (২৪ জুলাই) থেকে শুরু হচ্ছে তিনদিনের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন।  তেজগাঁওয়ে নিজ কার্যালয়ে সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবারের সম্মেলনে জেলা প্রশাসকদের পক্ষ থেকে ৩৪৭ টি প্রস্তাব এসেছে। এগুলোর মধ্যে ভূমি, জনপ্রশাসন এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রস্তাব সবচেয়ে বেশী। সোমবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এসব জানিয়েছেন, মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব এন এম জিয়াউল আলম।

এবারের সম্মেলনে ৫১টি মন্ত্রণালয়ের সাথে জেলা প্রশাসকদের বৈঠক অনুষ্ঠিত হবে। এতে আলোচনার জন্য মোট ৩৪৭ টি প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে দেয়া হয়েছে। এগুলোর মধ্যে ভুমি, স্থানীয় সরকার এবং জনপ্রশাসন মন্ত্রণালয় সংক্রান্ত প্রস্তাবই সবচেয়ে বেশী।

জেলা প্রশাসক সম্মেলনে ভূমি ব্যবস্থাপনা, আইনশৃঙ্খলা পরিস্থিতি, স্থানীয় পর্যায়ে কর্মসংস্থান সৃষ্টি, দুর্যোগ ব্যবস্থাপনা, সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ ভৌত অবকাঠামো উন্নয়ন এবং উন্নয়নমুলক কার্যক্রমের বাস্তবায়ন পরিবীক্ষন ও সমন্বয় গুরুত্ব পাবে আলোচনায়।

মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব জানান, নির্ধারিত এজেন্ডা ছাড়া সাম্প্রতিক নানা ইস্যু নিয়ে খোলামেলা আলোচনা হবে মাঠ পর্যায়ের সর্বোচ্চ কর্মকর্তাদের সাথে। ২৬ জুলাই শেষ হবে তিনদিনের জেলা প্রশাসক সম্মেলন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security