বুধবার, মে ২২, ২০২৪

রোহিঙ্গা শিশুদের জন্য ইউনিসেফের পাঠানো ত্রাণ কক্সবাজারের পথে

যা যা মিস করেছেন

Image result for রোহিঙ্গা শিশুদের জন্য ইউনিসেফের জরুরি ত্রাণ কক্সবাজারের পথে

সামনের দিনগুলোতে আরও জরুরি ত্রাণ সরবরাহ পাইপলাইনে রয়েছে বলে বৃহস্পতিবার জাতিসংঘের এই সংস্থার এক বিবৃতিতে জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়,  পানি, পরিচ্ছন্নতার বস্তু ও স্বাস্থ্যসম্মত খাবার দিয়েছে ইউনিসেফ। ২৫ আগস্ট থেকে প্রায় ৪ লাখ রোহিঙ্গা মুসলিম মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে এসেছে। তাদের ৬০ শতাংশই শিশু। বিপন্ন অবস্থায় রয়েছে তারা। নেই মাথার উপরে ছাদ, বিশুদ্ধ পানি ও খাবার। শিশুদের অবস্থা সবচেয় বেশি কঠিন।

ইউনিসেফ জানায়,  পর্যায়ক্রমে তাদের সাহায্য করা হবে। সংস্থাটির  বাংলাদেশি প্রতিনিধি এডুয়ার্ড বিজবেডার বলেন, আশ্রয়কেন্দ্রে সবকিছুরই ঘাটতি রয়েছে। বিশেষ করে বাসস্থান, খাবার ও বিশুদ্ধ পানির। এছাড়া এই শিশুরা পানিবাহিত রোগেও আক্রান্ত হওয়ার ঝুঁকিতে রয়েছে। তাদের রক্ষা করা আমাদের দায়িত্ব।

এজন্য তাদেরকে ডিটারজেন্ট পাউডার, সাবান, পানিভর্তি জগ, ন্যাপি, স্যানিটারি ন্যাপকিন, তোয়ালে ও স্যানডেল দেওয়া হয়েছে। বাংলাদেশের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সঙ্গেও কাজ করছে ইউনিসেফ। একসঙ্গে টিউবওয়েল স্থাপন ও মেরামত করছে তারা।

ইউনিসেফ জানায়, সামনে আরও সহযোগিতা আসছে শিশুদের জন্য। আগামী চারমাস রোহিঙ্গা শিশুদের সহায়তার জন্য ৭৩ লাখ মার্কিন ডলার সহায়তার আবেদন করেছে সংস্থাটি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security