...
শনিবার, মে ১৮, ২০২৪

সাত দফা দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

যা যা মিস করেছেন

কলেজ শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা, গুলি ও ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ সাত দফা দাবিতে রাজধানীর নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ইডেন ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

Home Economics college the mail bd

আজ শনিবার বেলা ১১টা থেকে তারা নিউ মার্কেট ক্রসিং ও নীলক্ষেতে সড়ক অবরোধ করে। এদিকে এ ঘটনায় নিউ মার্কেটসহ আশেপাশের এলাকায় সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

সড়ক অবরোধ চলাকালে শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার শাহবাগে আন্দোলনকালে তাদের ওপর পুলিশি হামলা হামলা ও শুক্রবার ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলার প্রতিবাদ জানাতে থাকেন।

এ বিষয়টি নিশ্চিত করে নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান বলেন, বিভিন্ন দাবিতে নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন ঢাবি অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। এতে নিউ মার্কেটসহ আশেপাশের এলাকায় যান চলাচল বিঘ্ন ঘটছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নীতিমালা প্রণয়নসহ সাত দফা দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করতে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭টি কলেজের শিক্ষার্থীরা। পরে সেখানে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ৩ শিক্ষার্থী গুলিবিদ্ধ ও গুরুতর আহত হয়। অপরদিকে ঘটনার পরদিন ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধেই মামলা করে পুলিশ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.