...
শুক্রবার, মে ১৭, ২০২৪

পাকিস্তানের আদালতে আবারও আত্মঘাতী হামলা

যা যা মিস করেছেন

আবারও পাকিস্তানের একটি আদালতে আত্মঘাতী হামলা চালানো হয়েছে। নিরাপত্তাবাহিনীর গুলিতে তিন হামলাকারী নিহত হয়েছে। হামলাকারীদের ছোড়া গ্রেনেড ও গুলিতে এক আইনজীবীসহ অন্তত পাঁচজন নিহত এবং আরও অন্তত ১০ জন আহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

Pakistan bomb blast the mail bd

চাসাড্ডার ডেপুটি পুলিশ সুপার ফায়াজ খান পাঁচ বেসামরিক ব্যক্তি নিহতের কথা নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, জঙ্গি সংগঠন জামাত-উল-আহরার ওই হামলার দায় স্বীকার করেছে।

মঙ্গলবার পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর খাইবার পাখতুনখোয়ার চারসাড্ডা জেলার একটি স্থানীয় আদালতে তিন হামলাকারী প্রধান ফটক দিয়ে প্রবেশের চেষ্টা করলে নিরাপত্তা বাহিনী বাধা দেয়। তখন হামলাকারীরা গ্রেনেড নিক্ষেপ করে এবং গুলি ছুড়তে শুরু করে।

প্রাদেশিক সরকার জানিয়েছে, হামলাকারীদের গুলিতে এক আইনজীবী নিহত হয়েছেন এবং আরও অন্তত ১০ জন আহত হয়েছেন।

নিরাপত্তা বাহিনীর গুলিতে ওই তিন হামলাকারী নিহত হয়। প্রধান ফটকের সামনেই এক হামলাকারী নিহত হয়েছেন। দ্বিতীয় হামলাকারী নিহত হয় ফটকে ঢোকার পরপরই। আর তৃতীয় হামলাকারী নিজের সঙ্গে থাকা বোমার বিস্ফোরণে নিহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলাকারীদের মরদেহের পাশেই পড়ে আছে তাদের সঙ্গে থাকা বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্র। পেশোয়ার থেকে চাসাড্ডার দূরত্ব ৩০ কিলোমিটার। প্রাদেশিক রাজধানী থেকে অন্তত ১০টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে ঘটনাস্থলে। সেই সঙ্গে লেডি রিডিং হাসপাতালকে জরুরি অবস্থায় রাখা হয়েছে।

গত বছর মার্চে চাসাড্ডার শবকদর এলাকার একটি আদালতে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছিলেন।

গত ১০ দিনে সিন্ধু, বেলুচিস্তান, খাইবার পাখতুনখোয়া, ফাটা এবং পাঞ্জাবে জঙ্গি হামলায় অন্তত ১০০ জন নিহত হয়েছেন।

গত ১৫ ফেব্রুয়ারি এক আত্মঘাতী বোমা হামলাকারী মোটর সাইকেলে করে বিচারকদের বহনকারী গাড়িতে হামলা চালায়। গাড়ির চালক নিহত এবং অন্য চার আরোহী আহত হয়েছেন। তেহরিক-ই-তালেবান ওই হামলার দায় স্বীকার করেছে।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি এক আত্মঘাতী বোমা হামলাকারী লাহোরে এক সমাবেশে হামলা চালায়। এতে ১৩ জন নিহত এবং ৮৫ জন আহত হন। হামলার দায় স্বীকার করেছে জামাত-উল-আহরার।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.