মঙ্গলবার, মে ২৮, ২০২৪

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় অন্তঃসত্ত্বা সিনিয়র সহকারী সচিব সহ আরও ১৬ জনের মৃত্যু

যা যা মিস করেছেন

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় অন্তঃসত্ত্বা সিনিয়র সহকারী সচিব সহ আরও ১৬ জনের মৃত্যু। এ সময়ে ২ হাজার ৪১৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন, যা চলতি বছরে একদিনে সর্বোচ্চ।

মঙ্গলবার (২৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ঢাকা সিটির ১ হাজার ১৬২ জন এবং ঢাকা সিটির বাইরে ১ হাজার ২৫৬ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ৭ হাজার ৯২৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭ হাজার ৬৮৮ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৯ হাজার ৫৬০ জন। মারা গেছেন ২০১ জন। এর মধ্যে ঢাকা সিটির ১৬২ জন এবং ঢাকা সিটির বাইরের ৩৯ জন।

এদিকে, মঙ্গলবার (২৫ জুলাই) সকালে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩০তম বিসিএস’র ক্যাডার বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নাজিয়া সুলতানার মৃত্যু হয়। তিনি আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। দুদিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

এদিকে, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নাজিয়া সুলতানার মৃত্যুতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শোকবার্তায় বাণিজ্যমন্ত্রী বলেন, নাজিয়া অত্যন্ত মেধাবী ও চৌকস কর্মকর্তা ছিলেন। তার অকালমৃত্যুতে আমরা একজন সৎ ও যোগ্য কর্মকর্তাকে হারালাম। ডেঙ্গু মোকাবেলায় তৎপরতার পাশাপাশি সাধারণ মানুষকেও ব্যাপকভাবে সচেতন হতে হবে।

বিশেষজ্ঞরা বলছেন, ডেঙ্গু এখন আর বর্ষা মৌসুমের আতঙ্ক নয়। বৃষ্টি শুরু হলে এটা বাড়ছে। গত বছর ডেঙ্গুর প্রকোপ জুন মাস থেকে শুরু হয়েছিল। কিন্তু চলতি বছর মে মাস থেকেই আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে এর ফলে ভয়াবহতা বাড়ছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security