রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

সাগরতলে অ্যাকুরিয়াম তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

যা যা মিস করেছেন

সাগরের তলদেশে মাছসহ বিভিন্ন জলজপ্রাণির প্রদর্শনীর জন্য কক্সবাজারে একটি অ্যাকুরিয়াম তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়কে তিনি এই নির্দেশ দেন।

রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়। গণভবন থেকে ভার্চুয়ালি তিনি বৈঠকে অংশ নেন।

বৈঠকের পর সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, ‘প্রধানমন্ত্রী কক্সবাজারে একটি অ্যাকুরিয়াম তৈরির নির্দেশনা দিয়েছেন। অ্যাকুরিয়াম মানে সমুদ্রের পানির তলে একটি মাছের প্রদর্শনীর জন্য ঘর তৈরি করা হবে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী খুবই আগ্রহী। ওখানে আমাদের বাচ্চারা যাবে। আপনারা ইয়াংরা যাবেন। এরকম অন্যান্য অনেক দেশেই আছে।’

বৈঠকে পানি উন্নয়ন বোর্ডকে দ্রুত প্রকল্প বাস্তবায়নের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘মিলিটারি কায়দায় দ্রুত প্রকল্প বাস্তবায়ন করতে হবে। সেটি করা না হলে দেখা যায় প্রকল্পের কাজ শেষ হতে না হতেই আরেক দিকে ভেঙে যায়। ফলে প্রকল্পটির কার্যকারিতা থাকে না। এ ক্ষেত্রে অর্থেরও অপচয় হয়।’

এছাড়া কিশোরগঞ্জের পাশাপাশি সুনামগঞ্জসহ অন্যান্য হাওর এলাকায় নদী ভাঙন ও ভূমিক্ষয় রোধে প্রকল্প নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। কিশোরগঞ্জ জেলার ১০টি উপজেলায় নদী তীর প্রতিরক্ষা কাজ, ওয়েভ প্রটেকশন এবং খাল পুনঃখনন প্রকল্প অনুমোদন দিতে গিয়ে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security