রবিবার, এপ্রিল ২১, ২০২৪

বঙ্গবন্ধুর সমাধিতে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির শ্রদ্ধাঞ্জলি নিবেদন

যা যা মিস করেছেন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ। সোমবার (২৪ জানুয়ারি) দুপুর ১ টায় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধাঞ্জলি শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব, শিক্ষক সমিতির বর্তমান ও সাবেক নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। এর আগে গত বুধবার (১৯ জানুয়ারি) শিক্ষক সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ থেকে সভাপতি, সাধারণ সম্পাদক সহ ১৫ টি পদের ১৪ টিতে বিজয়ী হয়। স্বতন্ত্র প্রার্থী হিসেবে সদস্য নির্বাচিত হন জাকিয়া সুলতানা মুক্তা।

এ নির্বাচনে সভাপতি পদে ড. মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক পদে ড. মোঃ আবু সালেহ, সহ-সভাপতি পদে ড. মো রাশেদুজ্জামান পবিত্র, কোষাধ্যক্ষ পদে ড. মোঃ বশির উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক পদে সাদ্দাম হোসেন, দপ্তর সম্পাদক পদে গাজী মোহাম্মদ মাহবুব বিজয়ী হন।

এছাড়াও সদস্য পদে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থী আবুল বাশার রিপন খলিফা, মো. রকিবুল ইসলাম, মাহাবুব আলম, মো. জাহিদ হাসান, মোঃ এমদাদুল হক, ড. মোঃ নাজমুল হক, মোঃ বুলু রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাকিয়া সুলতানা মুক্তা জয় লাভ করেন।

শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি ড. মো: কামরুজ্জামান বলেন, আমাদের পূর্বের কমিটি এক বছর সফলভাবে দায়িত্ব পালন করেছে। আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে দলমত নির্বিশেষে আমাদের বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া। ছাত্র-শিক্ষক মেলবন্ধনের মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ বলেন, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি শিক্ষক ও শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয়ে কাজ করে আসছে। গতবছর করোনাকালীন শিক্ষকদের আপগ্রেডেশন, বিভিন্ন বিভাগের সমস্যা সমাধান ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কাজে শিক্ষক সমিতি অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বিশ্ববিদ্যালয়কে আরো বেশি শিক্ষার্থী, শিক্ষা ও গবেষণাবান্ধব করে গড়ে তোলার লক্ষ্যে আমরা কাজ করে যাবো। পাশাপাশি শিক্ষকদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায়ও ভূমিকা পালন করবো।

শিক্ষক সমিতির নবনির্বাচিত প্রচার সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আমাদের নবনির্বাচিত কমিটি জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করে। নতুন কমিটি জাতির জনকের আদর্শে উজ্জীবীত হয়ে বিশ্ববিদ্যালয়টিকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাবে। বিশ্ববিদ্যালয়ের চলমান সমস্যা দূরীকরণে এবং শিক্ষার্থীবান্ধব শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়টিকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে সমন্বয় করে শিক্ষক সমিতি বলিষ্ঠ ভূমিকা পালন করে যাবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security