মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

শাবিপ্রবি ভিসির পদত্যাগের দাবিতে বশেমুরবিপ্রবিতে প্রতীকি অনশন

যা যা মিস করেছেন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণের দাবিতে প্রতীকি অনশন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (২৪ জানুয়ারি) দুপুর ১টা থেকে ৩ টা পর্যন্ত অনশন কর্মসূচি পালন করেন তারা।

প্রতীকি অনশনে অংশগ্রহণকারী সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রিহাদ মাহমুদ বলেন, “আমরা দেখতে পাচ্ছি শাবিপ্রবির শিক্ষার্থীরা তাদের আন্দোলনের ১২০ ঘন্টা অতিক্রম করেছে। ইতোমধ্যে অনশনরত অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে এবং আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে। তারপরেও এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না৷ আমরা তাদের এই আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করার জন্যই প্রতীকী অনশনে বসেছি। আমরা তাদেরকে সর্বোচ্চ সহযোগিতা করবো তারা যেনো তাদের আন্দোলন চালিয়ে যায় এবং ভিসি পদত্যাগ না করা পর্যন্ত মাঠে থাকে।”

এছাড়াও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী নাজমুল মিলন বলেন, “আমরা আশা রাখবো ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয়, আচার্য যেনো দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেন। সেইসাথে এই ভিসিকে বিতাড়িত করে শিক্ষার্থীদের মৌলিক দাবিগুলো মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়ে যেনো স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনা হয়।”

প্রসঙ্গত, গত সোমবার (১৭ জানুয়ারি) শাবিপ্রবি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ ও উপাচার্যের পদত্যাগের দাবির প্রতি সংহতি জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও ভিডিও বার্তা দিয়েছেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security