বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

শিক্ষা মন্ত্রালয়ের পরিপত্রকে পাশ কাটিয়ে অধ্যক্ষের চাকুরির মেয়াদ বৃদ্ধি

নেত্রকোনা আবু আব্বাছ ডিগ্রী কলেজ

যা যা মিস করেছেন

নিজস্ব প্রতিবেদক: শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্রকে পাশ কাটিয়ে শিক্ষা মন্ত্রালয়ের পরিপত্রের সাথে অধ্যক্ষের চাকুরির মেয়াদ বৃদ্ধির পত্র সাংঘর্ষিক অধ্যক্ষের চাকুরির মেয়াদ বৃদ্ধির অভিযোগ উঠেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে। গত এক এপ্রিল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের অনুমোদনক্রমে কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানার স্বাক্ষরিত পত্রে জানা গেছে, নেত্রকোনা আবু আব্বাছ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদের চাকুরীর মেয়াদ গত ৭ এপ্রিল ৬০ বছর পূর্ণ হওয়ায় ৮ এপ্রিল থেকে এক বছরের জন্য বৃদ্ধি।

অথচ গত ১১ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত পরিপত্রে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (স্কুল ও কলেজ) সুষ্ঠু পরিচালনা নিশ্চিতকরণের লক্ষ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা এর ২৬ (গ) এর প্রদত্ত ক্ষমতাবলে উক্ত নীতিমালার ১১.১১ অনুচ্ছেদে উল্লেখিত “তবে ঐতিহ্যবাহী ও মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রতিষ্ঠানের স্বার্থে এবং সরকারের কোন আর্থিক সুবিধা/এমপিও না নেওয়ার শর্তে সরকারের অনুমোদনক্রমে শুধু প্রতিষ্ঠান প্রধানের ক্ষেত্রে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া যাবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে আর্থিকসহ সকল দায়ভার বহন করতে হবে এবং সরকার এর কোনো দায় ভার বহন করবে না। এমপিওভুক্ত কোনো শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের চুক্তিভিত্তিক প্রতিষ্ঠান প্রধানের মেয়াদ সরকার আর্থিক সংশ্লিষ্টতা না থাকলেও কোনক্রমেই পঁয়ষট্টি বছর বয়সের বেশি হতে পারবে না” অংশটুকুর কার্যকরিতা স্থগিত করা হলো।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ