মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

সার্বিক বিবেচনায় আপাতত লকডাউনের কথা ভাবা হচ্ছে না: মোমেন

যা যা মিস করেছেন

টানা কয়েকদিন ধরে করোনাভাইরাস শনাক্তের হার ঊর্ধ্বমুখী।এমন পরিস্থিতিতে সরকার আবারও লকডাউন দেওয়ার কোনও চিন্তা করছে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

রবিবার (৯ জানুয়ারি) বিদেশি কূটনীতিকদের বুস্টার ডোজ দেওয়া উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন।রাজধানীর মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে এসময় বিদেশি কূটনীতিকদের মধ্যে ভারত, ব্রাজিল, ভ্যাটিকান সিটি, মালয়েশিয়া, ইউরোপীয় ইউনিয়নসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা টিকার বুস্টার ডোজ নেন।

নতুন বিধিনিষেধ প্রসঙ্গে তিনি বলেন, সতর্কতা ব্যবস্থা হিসেবে আগের মতো গণপরিবহনে সীমিত যাত্রী পরিবহন করবে। কিন্তু লকডাউনের বিষয়ে আমরা চিন্তা করছি না।মন্ত্রী বলেন, ভালো জিনিস হচ্ছে ওমিক্রন বেশি ভয়ংকর নয়। তবে কিছু লোক বাড়তি সতর্কতার কথা বলছে। স্বাস্থ্য মন্ত্রণালয় যে নির্দেশনা দেবে আমরা সেই অনুযায়ী কাজ করবো।

জনগণকে ভারত ভ্রমণে নিরুৎসাহিত করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘এ ক্ষেত্রে স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা দরকার আছে যাতে আমাদের লোকদের সুরক্ষা দেওয়া সম্ভব হয়।তিনি বলেন, কয়েকদিন আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী আমাকে টেলিফোনে জানিয়েছেন একদিনে তাদের সংক্রমণ লাখ পেরিয়েছে। যুক্তরাষ্ট্রে একদিনে ১০ লাখেরও বেশি।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security