মঙ্গলবার, মে ২১, ২০২৪

ডিমলায় পহেলা বৈশাখ উদযাপন 

যা যা মিস করেছেন

রুহুল আমিন,ডিমলা(নীলফামারী)

নীলফামারীর ডিমলায় উপজেলা প্রশাসনের বিভিন্ন আয়োজনে বাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ ১৪৩১ উদযাপন করা হয়েছে ৷


১লা বৈশাখ রবিবার (১৪-এপ্রিল) দিবসটি উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে উপজেলার গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে, পুনরায় উপজেলা চত্ত্বরে ফিরে এসে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় মিলিত হয়৷ মঙ্গল শোভাযাত্রায় ডিমলা শিল্পকলা একাডেমি, প্রত্যাশা নাট্য ও সংগীত একাডেমি ডিমলাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ছাত্র ছাত্রী ও উপজেলা পরিষদের দপ্তর প্রধানগণ অংশ গ্রহণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা (ইউএনও) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার (এমপি)৷

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়,  ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ চন্দ্র রায়, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান প্রমুখ।

এছাড়াও বাঙালির ঐতিহ্য, ইতিহাস প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে শিশু কিশোরদের চিত্রাঙ্কন, রচনা ও বৈশাখী সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। বিকাল তিনটায় উপজেলা পরিষদ চত্বরে বাঙালির ঐতিহ্যবাহী লাঠি খেলা ও ডিমলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ