মঙ্গলবার, মে ২১, ২০২৪

উপজেলা নির্বাচনে জামায়াতে ইসলামী প্রার্থীরা সরে দাঁড়ালেন

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজার জেলার পাঁচটি উপজেলায় বিভিন্ন পদে প্রার্থী ঘোষনা করেছিল বাংলাদেশ জামায়াতে ইসলামী। এবার এই সকল প্রার্থীরা আসন্ন উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষনা দিয়েছেন। দুইটি উপজেলায় চেয়ারম্যান, তিনটিতে ভাইস-চেয়াম্যান পদপ্রার্থী হিসাবে ব্যাপক প্রচার-প্রচারণা চালালেও মনোনয়ন ফরম জমা দেওয়ার আগ মূহুর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন তারা।

জানা যায়, রোববার (১৪ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তা দিয়ে বিভিন্ন উপজেলার প্রার্থীরা আসন্ন উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। উন্নয়ন ফোরাম নামে কয়েকটি ফেসবুক পেজ থেকে ভিডিওগুলো পোস্ট করা হয়েছে। আসন্ন নির্বাচনে মৌলভীবাজার জেলায় জামায়াতের প্রার্থীরা হলেন- বড়লেখা উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আমীর মো. এমাদুল ইসলাম, জুড়ী উপজেলায় চেয়ারম্যান পদে জেলার ভারপ্রাপ্ত আমীর মাওলানা আব্দুর রহমান, কুলাউড়া উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে রাজানুর রহিম ইফতেখার, রাজনগর উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা আমীর আবুর রাইয়ান শাহীন ও মৌলভীবাজার সদর উপজেলায় মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দেওয়ান শরীফা ইসলাম চৌধুরী। বড়লেখা উপজেলা আমীর মো. এমাদুল ইসলাম বলেন, কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। উপজেলা উন্নয়ন ফোরামের মনোনীত প্রার্থী হিসাবে নির্বাচনে চেয়ারম্যান পদে প্রচারণায় অংশ নিয়েছিলাম। প্রচারণার সময় সবার সহযোগিতা ও ভালোবাসা পেয়েছি। কেউ কোনোধরনের চাপ প্রয়োগ করেনি।
ফেসবুকে দেওয়া ভিডিও বার্তায় এমাদুল ইসলাম বলেন, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। নির্বাচনী প্রচারণার সময় আমি দলমত নির্বিশেষে সকলের আন্তরিক সহযোগিতা ও ভালোবাসা পেয়েছি। সেজন্য আমি সবার নিকট চির কৃতজ্ঞ। আমি অতীতে সবার পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকব।

মৌলভীবাজার জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মাওলানা আব্দুর রহমান নিশ্চিত করে জানান, সংগঠের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে ১৫ এপ্রিল সোমবার। মনোনয়ন ফরম যাচাই-বাছাই হবে ১৭ এপ্রিল। মনোনয়ন ফরম প্রত্যাহারের শেষ দিন ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে। আর দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে ২১ মে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ