বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

সুনামগঞ্জে ব্যাটারি চালিত রিক্সা রেজিষ্ট্রেশনের দাবীতে জানালেন মালিক শ্রমিকরা

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার:
সুনামগঞ্জ ব্যাটারি চালিত মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে ব্যাটারি চালিত রিক্সা চালানোর দাবীতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার সকাল ১১ টায় সুনামগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে ব্যাটারি চালিত রিক্সা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে এ সাংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ব্যাটারি চালিত রিক্সা মালিক শ্রমিক ঐক্য পরিষদের সহ সিনিয়র সভাপতি মুরাদ আহমদ খাঁ বলেন, একজন রিক্সা শ্রমিক পায়ে রিক্সা চালিয়ে একাধারে ২০ বছর পর তার শারিরীক সক্ষমতা হারিয়ে ফেলেন। এ অব¯’া থেকে বেরিয়ে আসতে আমরা পরিবেশ বান্ধব ব্যাটারি চালিত রিক্সা বেছে নিয়েছি, কারণ ব্যাটারি চালিত রিক্সার ব্যাটারিতে রয়েছে ড্রাইএসিড। অপরদিকে ইজিবাইক রিক্্রায় রয়েছে লিকুইডএসিড । ড্রাইএসিড পরিবেশ দুষণ করে না। লিকুইডএসিড পরিবেশ দূষণ করে। অর্থ্যাৎ পরিবেশের ক্ষতি করে না এমন রিক্সার মাধ্যমেই যাত্রী সেবা দিয়ে আসছি আমরা। পাশাপাশি এর মাধ্যমে নিম্ন আয়ের কয়েক’শ পরিবার জীবিকা নির্বাহ করে আসছে। আমাদের ব্যাটারি চালিত রিক্সা শহরে কোন যানজট সৃষ্টি করে না, ফুটপাতে যত্রতত্র দোকান যানজটের মূল কারণ। দ্রুত ব্যাটারী চালিত রিক্সার রেজিষ্ট্রেশন প্রদান করে দুইশতাধিক রিক্সার সাথে জড়িত পরিবার পরিজনের জীবিকা নির্বাহের সুযোগ করে দেবার আহবান জানান, পৌর মেয়রের প্রতি। ব্যাটারি চালিত রিক্সা মালিক শ্রমিক ঐক্য পরিষদের আবুল মনসুর জমশেদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ব্যাটারি চালিত রিক্সা মালিক শ্রমিক ঐক্য পরিষদের সহ সভাপতি দেবদুলাল তালুকদার, সদস্য মো: রফিকুল ইসলাম, মো: খোকন মিয়া প্রমুখ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security