মঙ্গলবার, মে ২১, ২০২৪

মদনে শিক্ষাগত যোগ্যতা গোপন করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার অভিযোগ

যা যা মিস করেছেন

দেওয়ান রানা, মদন(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার মদনে শিক্ষাগত যোগ্যতা গোপন করে কম্পিউটার ল্যাব অপারেটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার অভিযোগ দায়ের করেছেন এক আবেদনকারীর অভিভাবক। তিনি উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে এ অভিযোগটি দায়ের করেছেন। মদন উপজেলার বালালী বাঘমারা উচ্চ বিদ্যালয়ে এমন ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২ এপ্রিল একটি জাতীয় ও স্থানীয় পত্রিকায় সুকৌশলে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ শিক্ষাগত যোগ্যতা গোপন করেছেন। তারাঁ নিয়োগ বিজ্ঞপ্তিতে সরকারি বিধি মোতাবেক সৃষ্ট পদে ১জন কম্পিউটার অপারেটর (৩য় শ্রেণি),যার শিক্ষাগত যোগ্যতা শুধু মাত্র এইচ এস সি বিজ্ঞান উল্লেখ করেছেন। অথচ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড হতে ০৩ বছর মেয়াদি কম্পিউটার ডিপ্লোমা/সমমান অথবা এইচ এস সি সমমানসহ সরকার অনুমোদিত প্রতিষ্ঠান হতে ৬ মাস মেয়াদি কম্পিউটার ডিপ্লোমাধারী অগ্রাধিকার পাবে। এই নিয়োগ বিজ্ঞপ্তিতে দুটি শিক্ষাগত যোগ্যতাই গোপন করেছেন। চাকুরী প্রার্থীর বাবা বাহার উদ্দিন বাবুল এই অসমাপ্ত বিজ্ঞপ্তিটি বাতিল করে সংশোধনী বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য কর্তৃপক্ষের নিকট জোর আবেদন জানান।

এ ব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষক ওয়াহিদুজ্জামান তালুকদার বলেন, নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করার সময় আমার নীতিমালা অনুযায়ী প্রকাশ করার ক্ষেত্রে ভুল হয়েছে। তাই আমি পুনরায় সংশোধনী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করব।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল বারী জানান, এ নিয়োগ বিজ্ঞপ্তিটি অসম্পূন্ন তাই পূনরায় সংশোধনী বিজ্ঞপ্তি প্রকাশ করার জন্য প্রধান শিক্ষককে বলা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ