শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

নৌকা ঠেকাতে ভাগ্নেকে বিদ্রোহী প্রার্থী করলেন উপজেলা চেয়ারম্যান!

যা যা মিস করেছেন

বগুড়ার নন্দীগ্রামে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক ঠেকাতে প্রয়োজনে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে নিজে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ নেতা রেজাউল আশরাফ জিন্নাহ।

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ৩নং ভাটরা ইউনিয়নে সম্প্রতি পৃথক চারটি উঠান বৈঠকে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রেজাউল আশরাফ জিন্নাহ প্রকাশ্য নৌকা বিরোধী এ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

জানা যায়, উপজেলার ৩নং ভাটরা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর। নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য বর্তমান চেয়ারম্যান মোরশেদুল বারীকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত করে নৌকা প্রতীকে নির্বাচন করার অনুমতি প্রদান করে। এই ইউনিয়নে আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহেল বাকী বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। দলীয়ভাবে মনোনয়ন প্রদানের পরেও বিদ্রোহী প্রার্থী আব্দুল্লাহেল বাকীর পক্ষ নিয়ে মাঠে নেমেছেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রেজাউল আশরাফ জিন্নাহ। আব্দুল্লাহেল বাকী সম্পর্কে রেজাউল আশরাফ জিন্নাহর ভাগ্নে। জিন্নাহ বিদ্রোহী প্রার্থীর পক্ষ নিয়ে বিভিন্ন স্থানে বক্তব্য দিচ্ছেন দলের বিরুদ্ধে।

বিদ্রোহী প্রার্থী দিয়ে নৌকা প্রতীকের বিজয় ঠেকাতে ও দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ক্ষোভে ফুসছেন স্থানীয় নেতাকর্মীরা। এ কারণে রেজাউল আশরাফ জিন্নাহর বিরুদ্ধে সাংগঠনিকভাবে শাস্তির দাবি জানিয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা। অভিযোগ উঠেছে নৌকার বিজয় ঠেকাতে আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহেল বাকীকে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করান আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ। এছাড়া এই ইউনিয়নে প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মজনুর রহমান মজনু।

গত ১৮ নভেম্বর ইউনিয়নের মাটিহাস মহাকুড়ি এলাকায় প্রকাশ্যে নৌকা বিরোধী বক্তব্য দিয়ে তিনি (জিন্নাহ) ভাইরাল হয়েছেন। আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ’ যে বক্তব্য প্রদান করেন তা ফেসবুকে ভাইরাল হয়ে যায়। সেই বক্তব্যে জিন্নাহ বলেন- ‘আমি বিশাস করি উনি (মোরশেদুল বারী) নৌকা প্রতীক পাবেন না বা নৌকা প্রতীক জননেত্রী শেখ হাসিনা দিবেন না। তাই আমি আপনাদের বলতে চাই, যদিও দেয়, আমাদের প্রতিবাদ করতে হবে। প্রতিবাদ স্বরুপ, বাকী (আব্দুল্লাহেল বাকী) ইউনিয়ন পরিষদে অবশ্যই থাকবে। আমি ওকেই বলেছি, তুমি (আব্দুল্লাহেল বাকী) নির্বাচন ভয়ে না করলে, প্রয়োজন হলে আমি উপজেলা পরিষদ থেকে পদত্যাগ করে ইউনিয়ন পরিষদে দাঁড়াবো।’ বক্তব্য প্রদানের পর থেকে সেটি ধীরে ধীরে ভাইরাল হয়ে যায়।

নন্দীগ্রাম উপজেলার ভাটরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুম বলেন, উপজেলা চেয়ারম্যান ঘোষণা দিয়েছেন নৌকা ঠেকাবেন। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নৌকার বিরুদ্ধে প্রকাশ্যে বক্তব্য দিচ্ছেন, বিদ্রোহী প্রার্থীর মোটরসাইকেল শোডাউনে অংশ নিচ্ছেন। অথচ তিনি নিজেই আওয়ামী লীগের মনোনয়নে উপজেলা চেয়ারম্যান হয়েছেন।

রেজাউল আশরাফ জিন্নাহর বিরুদ্ধে সাংগঠনিকভাবে শাস্তির দাবি জানিয়েছেন ভাটরা ইউনিয়নের ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নেপাল চন্দ্র, সাধারণ সম্পাদক তাপস চন্দ্র, ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি চিত্তরঞ্জন, সাধারণ সম্পাদক শাজাহান আলী, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রদীপ চন্দ্র, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক বেলাল হোসেনসহ তৃণমূলের নেতাকর্মীরা।

নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র আনিছুর রহমান বলেন, প্রকাশ্যে জননেত্রী শেখ হাসিনা এবং নৌকার বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান বক্তব্য দিচ্ছেন, ফেসবুকে দেখে অবাক হয়েছি। এমন ধৃষ্টতার প্রতিবাদ জানাচ্ছি। তিনি নিজেও আওয়ামী লীগের মনোনয়নে উপজেলা চেয়ারম্যানের চেয়ারে বসেছেন তারপরও দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে কাজ করছেন। যা মেনে নেওয়া যায় না।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি বঙ্গবন্ধুর কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চ্যালেঞ্জ করে উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ’র ভাইয়াল হওয়া বক্তব্যটি রাজনৈতিক শিষ্ঠাচার বহিভূত। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি বিষয়টি গুরুত্ব দিয়ে জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগকে দ্রুত সাংগঠনিক নেয়ার জন্য জোর দাবী জানাচ্ছি।

অভিযোগের বিষয়ে নন্দীগ্রাম আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ বলেন, এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security