শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে মাদারীপুরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে

যা যা মিস করেছেন

মোঃরোমান বেপারী , মাদারীপুর প্রতিনিধিঃ

“বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” এই স্লোগানকে সামনে রেখে, মাদারীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনে কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২৮ ই আগস্ট হতে ৩ ই সেপ্টেম্বর জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ সীমিত পরিসরে উদযাপিত হচ্ছে।

মৎস্য সেক্টরের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বদ্ধ জলাশয়ে মৎসচাষ সম্প্রসারণ ও আধুনিকিকরণ, পরিবেশ বান্ধব চিংড়ি চাষ সম্প্রসারণ, জাটকা সংরক্ষন ও মা ইলিশ রক্ষাসহ ইলিশ সম্পদ উন্নয়ন, উন্মুক্ত জলাশয়ে পোনামাছ অবমুক্তকরন ও বিল নার্সারি স্থাপন, মৎস অভয়াশ্রম স্থাপনসহ মৎস্যজাত পণ্য রপ্তানি ও নিরাপদ মাছ সরবরাহের জন্য মৎস্য অধিদপ্তর নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে।

মাদারীপুর জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে মাদারীপুর স্থানীয় সরকার উপ-পরিচালক আজাহারুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সুমন চন্দ্র, মাদারীপুর জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা,মাদারীপুর কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিক।

মাদারীপুর জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা বলেন, আমরা যদি সচেতন হই তাহলেই মাছের প্রজননে বিস্তার ঘটাতে পারি, অপরিপক্ক মাছ ধরা থেকে বিরত থাকতে হবে এবং মাছের অভয়ারণ্য তৈরি করতে হবে। সকলের সহযোগিতার ফলেই এটা করা সম্ভব। তাই আপনাদের সাহায্য কামনা করছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security