রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

ইতালির ১০টি অঞ্চল রেড জোন ঘোষণা

যা যা মিস করেছেন

ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘী অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রয়োগ অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে করোনা সংক্রমণ বাড়াতে ১০টি অঞ্চলকে রেড জোন হিসেবে উল্লেখ করেছেন। আগামী ১৫ মার্চ থেকে ওইসব এলাকায় স্কুল-কলেজ বন্ধ থাকবে।

তবে পার্শ্বপ্রতিক্রিয়ার খবর ছড়িয়ে পড়ায় অন্যান্য দেশের মতো অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়ে ইতালির সাধারণ মানুষের মধ্যেও দেখা দেয় আতঙ্ক। তাই সন্দেহের কারণে টিকাটির একটি লট ব্লক করা হয়েছে।

ভ্যাকসিন এবং পার্শ্বপ্রতিক্রিয়াগুলোর মধ্যে বর্তমানে কোনও প্রতিষ্ঠিত যোগসূত্র নেই। তবে এটির অবস্থান ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘীর অফিস দ্বারা নিয়ন্ত্রিত। ইতালীয় কর্তৃপক্ষ জনসন অ্যান্ড জনসন ভ্যাকসিনের আনুষ্ঠানিক অনুমোদন দিয়েছে‌। খুব শিগগিরই ভ্যাকসিনটি প্রয়োগ শুরু হবে বলে জানা গেছে।
১২ মার্চ নেওয়া সিদ্ধান্তে জানানো হয়, রেড জোনের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। পাশাপাশি বন্ধ থাকবে বার রেস্টুরেন্ট এবং পানশালাও। সরকারের এমন সিদ্ধান্তে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া।

উল্লেখ্য, অ্যাস্ট্রাজেনেকা ও অক্সফোর্ড কোভিড-১৯ ভ্যাকসিনের ওপর স্থগিতাদেশ দেয় ইতালির ওষুধ নিয়ন্ত্রক সংস্থা। বৃহস্পতিবার (১১ মার্চ) সতর্কতার অংশ হিসেবে ‘মারাত্মক বিরূপ ঘটনা’ হওয়ার পরে অ্যাস্ট্রাজেনেকা ও অক্সফোর্ড কোভিড ভ্যাকসিনের একটি ব্যাচকে নিষিদ্ধ করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security