মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীদের তথ্য চেয়েছে সরকার

যা যা মিস করেছেন

দেশের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, সংযুক্ত প্রাথমিক বিদ্যালয় এবং ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের তথ্য চেয়েছে সরকার। শিক্ষার্থীদের ইউনিক আইডি দিতে এই তথ্য চাওয়া হয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদফতরের ‘প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের প্রোফাইল প্রণয়ন প্রকল্প’ থেকে এ তথ্য চেয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশে দেশের সব জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে জরুরি ভিত্তিতে এ তথ্য পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়েছে, ‘প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতায় বাস্তবায়নাধীন  প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের প্রোফাইল প্রণয়ন প্রকল্পের মাধ্যমে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের ডাটা তৈরি, ইউনিক আইডি কার্ড দেওয়া হবে। ইউনিক আইডি কার্ড প্রস্তুত করতে প্রাথমিক পর্যায়ের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ছাড়াও সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সঙ্গে সংযুক্ত প্রাথমিক বিদ্যালয় এবং ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের তথ্য প্রয়োজন। এমতাবস্থায় উপজেলাভিত্তিক নির্ধারিত ছক অনুযায়ী জরুরিভিত্তিতে তথ্য পাঠানোর নির্দেশ দেওয়া হলো।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security