সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

ডিমলা উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ জনপ্রার্থীর মনোনয়নপত্র দাখিল

যা যা মিস করেছেন

রুহুল আমিন,ডিমলা(নীলফামারী)

নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ জনপ্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩ জনপ্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

সোমবার (১৫ এপ্রিল) নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুসারে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ডিমলা উপজেলা নির্বাচন অফিসে উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, মুজিবনগর সরকারের কর্মচারী ও সাবেক উপকর কমিশনার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার (মিন্টু) এছাড়া সাবেক জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক ফেরদৌস পারভেজ।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান নিরেন্দ্র নাথ রায়, মো. স্বপন, মো. মোফাক্কারুল, মো. হামিদার রহমান, শ্রী উত্তম কুমার রায়, মো. আবু সাঈদ, ও সুজয় চন্দ্র রায়।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনপ্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা ছিদ্দীকা, মোছা: পারুল বেগম ও মোছা: জাহানারা বেগম।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে- মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

মনোনয়ন পত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন অফিসার শুভ কুমার রায় জানান, আগামী ৮ই মে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। দশটি ইউনিয়ন নিয়ে ডিমলা উপজেলা পরিষদ গঠিত। তৃতীয় লিঙ্গের একজন ভোটারসহ এ উপজেলায় মোট ভোটারের সংখ্যা ২ লাখ ২৭ হাজার ৯৭০ জন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৩৭৯ এবং মহিলা ভোটারের সংখ্যা ১ লাখ ১২ হাজার ৫৯০ জন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security